ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

অনুমতি ছাড়াই বিদেশি বিনিয়োগ অ্যাকাউন্ট খোলা যাবে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
অনুমতি ছাড়াই বিদেশি বিনিয়োগ অ্যাকাউন্ট খোলা যাবে

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের পুর্বানুমতি ছাড়াই অনাবাসী টাকা, রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা এবং অর্থনৈতিক অঞ্চলের বিদেশি বিনিয়োগের অস্থায়ী অ্যাকাউন্ট খোলা যাবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করে অনুমোদিত সকল ডিলার ব্যাংকের কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশে কোম্পানি অথবা উদ্যোগে বিনিয়োগের জন্য এখন থেকে অনুমোদিত ডিলার বাংলাদেশ ব্যাংকের পুর্বানুমতি ছাড়াই অস্থায়ী অনাবাসী টাকা অ্যাকাউন্ট খুলতে পারবে।

বিদেশ থেকে পাঠানো তহবিলের জন্য অস্থায়ী বৈদেশিক মুদ্রার বিনিয়োগ অ্যাকাউন্ট খোলার জন্য উল্লিখিত নির্দেশাবলী পালন সাপেক্ষে বিনিয়োগকারীদের দ্বারা মূলধন হিসাবে অনুচ্ছেদ ২(সি) ৯ অধ্যায় অনুসরণ করতে হবে।

এছাড়াও রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা এবং অর্থনৈতিক অঞ্চলে কোম্পানি প্রতিষ্ঠার জন্য বিনিয়োগকারীরা অস্থায়ী অনাবাসী টাকা অ্যাকাউন্ট এবং অস্থায়ী বিদেশি মুদ্রার অ্যাকাউন্ট খুলতে পারবে। এজন্য ২০১৯ সালেল ১৬ মে জারি করা প্রজ্ঞাপনের ২(বি) অনুচ্ছেদ অনুসরণ করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এসই/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa