php glass

বিএসটিআই’র সক্ষমতা জোরদারে কারিগরি সহায়তা দেবে নেসলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুইজারল্যান্ড সফররত শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে অন্যরা

walton

ঢাকা: বাংলাদেশে উৎপাদিত খাদ্যপণ্যের গুণগত মানোন্নয়ন এবং আন্তর্জাতিকমানের খাদ্য পরীক্ষণ সুবিধা জোরদারের লক্ষ্যে বিএসটিআই’র সক্ষমতা বৃদ্ধিতে কারিগরি সহায়তার আগ্রহ প্রকাশ করেছে নেসলে সুইজারল্যান্ড। বিশ্বখ্যাত খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানটি বিএসটিআই’র মানোন্নয়ন এবং জনবলের দক্ষতা বৃদ্ধিতেও প্রয়োজনীয় সহায়তা দেবে।

শুক্রবার (০১ নভেম্ববর) নেসলের সদর দপ্তরে অনুষ্ঠিত বৈঠক সুইজারল্যান্ড সফররত শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে বৈঠককালে প্রতিষ্ঠানটির এশিয়া, ওসেনিয়া ও আফ্রিকা অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট বার্নি স্টিফেন এ আগ্রহ প্রকাশ করেন। বৈঠকে জাতিসংঘে অবস্থিত বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (কমার্স) আলমগীর কবির এবং নেসলে বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট অ্যাফেয়ার্স বিষয়ক পরিচালক নকিব খান উপস্থিত ছিলেন।

নেসলের ভাইস প্রেসিডেন্ট বলেন, খাদ্যশিল্পে নেসলের ১৫৩ বছরের অভিজ্ঞতা রয়েছে। বিশ্বমানের গবেষণা এবং উন্নয়ন ফ্যাসিলিটি থাকায় নেসলে উৎপাদিত পণ্য সারা বিশ্বে জনপ্রিয়। বাংলাদেশেও নেসলে উৎপাদিত খাদ্যপণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশে গুণগত শিল্পায়নে নেসলে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে আগ্রহী বলে তিনি উল্লেখ করেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন গুণগত শিল্পায়নের পথে দ্রুত এগিয়ে চলেছে। বর্তমানে বিদেশি বিনিয়োগের জন্য দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ সর্বোত্তম গন্তব্য। দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপন করছে। তিনি এসব অর্থনৈতিক অঞ্চলে বিশ্বমানের খাদ্যশিল্প স্থাপনে এগিয়ে আসতে নেসলের ভাইস প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান। খাদ্য শিল্পখাতে বিনিয়োগ করলে অন্য বিদেশি উদ্যোক্তাদের মতো নেসলেকেও বাংলাদেশ সরকার প্রয়োজনীয় প্রণোদনা ও নীতি সহায়তা দেওয়া হবে বলে জানান মন্ত্রী। 

বৈঠকে বাংলাদেশের খাদ্যশিল্পের আধুনিকায়ন, গুণগত মানোন্নয়ন ও মান অবকাঠামোর উন্নয়নে সহায়তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯ 
জিসিজি/জেডএস

মরুর বুকে বাঘের গর্জন
রহস্যঘেরা বিস্ফোরণ, চুলার ওপর এখনো তরকারি!
রাতে পেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক!
বরিশাল আদালতের সহকারী সেরেস্তাদার সাময়িক বহিষ্কার
তামিম-মাশরাফির সঙ্গে ঢাকায় আফ্রিদি


জেনে নিন বিপিএলে কে কোন দলে
বিয়ের দাবি করায় নির্যাতনের শিকার মা-মেয়ে
‘কেউ হতাশ হবেন না, রাষ্ট্র সবার দায়িত্ব নিচ্ছে’
আঙ্কারায় শুরু হচ্ছে বাংলাদেশ-তুরস্ক অর্থনৈতিক কমিশন সভা
রাজধানীতে লিফটচাপায় যুবকের মৃত্যু