php glass

হিলি স্থলবন্দর দিয়ে আসছে পুরনো এলসির পেঁয়াজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতীয় পেঁয়াজের সংগৃহীত ছবি

walton

দিনাজপুর: পেঁয়াজ রপ্তানির উপর ভারতের কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞার একদিন পর মঙ্গলবার (০১ অক্টোবর) হিলি স্থলবন্দর দিয়ে পুরনো এলসির পেঁয়াজ প্রবেশ করবে। তবে এ খবরে প্রভাব পড়েনি স্পানীয় পাইকারি ও খুচরা বাজারে। 

গত রোববার (২৯ সেপ্টেম্বর) ভারতের কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় পেঁয়াজ রপ্তানির উপর নিষেধাজ্ঞা আরোপ করে। এরপর থেকেই হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে পেঁয়াজের দাম বাড়তে থাকে। সবশেষ গত সোমবার (৩০ সেপ্টেম্বর) হিলির পাইকারি বাজারে প্রকারভেদে সর্বনিম্ন ৮০ টাকা ও সর্বোচ্চ ৯০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এছাড়াও খোলা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১০০ থেকে ১১০ টাকা কেজি দরে বিক্রি হয়।

হিলির পাইকারি বাজার ঘুরে দেখা যায়, আগের মত বেশি রয়েছে পেঁয়াজের দাম। তবে খোলা বাজারে সামান্য বেড়েছে পেঁয়াজের দাম। গত সোমবার খোলা বাজারে ১০০ থেকে ১১০ টাকায় নিত্যপ্রয়োজনীয় এ পণ্য বিক্রি হলেও মঙ্গলবার সকালে হিলি স্থলবন্দরে প্রকারভেদে ১০০ থেকে ১১৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, মঙ্গলবার পুরনো এলসির পেঁয়াজ আমদানি করা হবে। তবে ভারত সরকারের নিষেধাজ্ঞার পর কোনো আমদানি-রপ্তানিকারকরা নতুন করে এলসি খুলতে পারছে না। পুরনো এলসির পেঁয়াজ এলে হিলির পাইকারি বাজারে পেঁয়াজের দাম কিছুটা কমতে পারে বলে তিনি আশা করেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
জেডএস

আর্মেনিয়ার জালে ইতালির ৯ গোল
ওকলাহোমায় বন্দুকধারীর হামলা, নিহত ৩
রূপসা রেলসেতুর নির্মাণকাজ ৬৩ শতাংশ সমাপ্ত
ঝুঁকি নিয়েই বাঁশের সাঁকো পারাপার!
১১ কর্মকর্তার নিয়োগ ঘিরে বিলাসী ব্যয়প্রস্তাব ওয়াসার!


সিয়াচেনে তুষারধসে ৪ সেনা সদস্যসহ নিহত ৬
ছোটপর্দায় আজকের খেলা
মাদ্রাজি ওলচাষে লাভবান কৃষক
‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা