php glass

‘জিপি-রবি থেকে বেশি রাজস্ব আদায়ে ভালো সম্পর্ক রাখবো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে অর্থমন্ত্রীসহ অন্যরা

walton

ঢাকা: মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবির কাছ থেকে আরও বেশি রাজস্ব আদায়ে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, ওরা একটি হিসাব দিয়েছে প্রতি এক টাকায় ৫৩ পয়সা সরকারকে দেয়। যত ব্যবসা বেশি হবে ততই সরকারের লাভ, আমরা এ সুযোগ কেন নেবো না।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সচিবালয়ে অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

অর্থমন্ত্রী বলেন, জিপি ও রবির সঙ্গে আমাদের দীর্ঘদিনের ভুল বোঝাবুঝি নিরসনে কাজ করছি। বুধবার একটি ফলোআপ মিটিং হয়েছে। কাজটি শেষ হলে ডেকে এনে অবহিত করবো। আমরা এ তথ্য এখন দেবো না, ফলপ্রসূ আলোচনা চলছে।

কবে নাগাদ এ আলোচনা শেষ হবে এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, দীর্ঘদিন এ সমস্যা ছিল, কিছু অন প্রিন্সিপাল আমরা সম্মত হয়েছি তারা আমাদের বিরুদ্ধে মামলা করবে না আমরাও তাদের বিরুদ্ধে মামলা করবো না। মামলা মোকদ্দমা নয়, টেবিলে বসে সুরাহা করবো।

সরকার টাকা মাফ করবে কিনা জানতে চাইলে তিনি বলেন, সরকার কেন টাকা মাফ করবে, ওরাও টাকা মাফ চায় না। সমস্যা যখন হয় তখন এদেরও বক্তব্য থাকে আমাদেরও বক্তব্য থাকে। তাছাড়া তারা মাফ চাইবে কেন। যদি তাদের ব্যবসা মন্থর করে দেই, গতি যদি কমিয়ে দেই তাহলে আমাদের রেভিনিউ জেনারেশন প্রভাব পড়বে। সুতরাং আমরা সাধারণ সম্পর্ক রাখতে চাই।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯ 
জিসিজি/এএ

ঝুঁকি নিয়েই বাঁশের সাঁকো পারাপার!
১১ কর্মকর্তার নিয়োগ ঘিরে বিলাসী ব্যয়প্রস্তাব ওয়াসার!
সিয়াচেনে তুষারধসে ৪ সেনা সদস্যসহ নিহত ৬
ছোটপর্দায় আজকের খেলা
মাদ্রাজি ওলচাষে লাভবান কৃষক


‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি