php glass

সোনামসজিদ স্থলবন্দরকে মডেল স্থলবন্দরে রূপান্তর করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভা। ছবি: বাংলানিউজ

walton

চাঁপাইনবাবগঞ্জ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রথম পর্যায়ে দেশের কয়েকটি স্থলবন্দরকে মডেল স্থলবন্দর হিসেবে উন্নয়নের কাজ চলছে। পর্যায়ক্রমে সোনামসজিদ স্থলবন্দরকেও আন্তর্জাতিক মানে উন্নীত করে একটি মডেল স্থলবন্দরে রূপান্তর করা হবে। এই বন্দরকে আর্ন্তজাতিক মানের করতে সরকার সর্বাধিক কাজ করে যাচ্ছে।

শনিবার (১৭ আগস্ট) বিকেলে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে সোনামসজিদ স্থলবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণে স্থলবন্দর সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা ও প্রবৃদ্ধি সম্প্রসারণের জন্য আগামী কয়েকদিন পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাণিজ্যিক ইস্যুসহ বিভিন্ন বিষয় নিয়ে দ্বিপাক্ষিক বৈঠক করতে বাংলাদেশ সফর করবেন। এ সফর উভয় দেশের পারস্পারিক বন্ধন ও বাণিজ্যিক সর্ম্পকের বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল সভাপতিত্ব করেন।  এসময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও প্রমুখ।

এরআগে, চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউজে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ
ksrm
দর্শনায় পল্টু হত্যা মামলা, উপজেলা যুবলীগের ৭জন কারাগারে
সিলেটে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রামুতে মোটরসাইকেলের ধাক্কায় ব্যবসায়ী নিহত
৫৯ মিনিটে ওষুধ পৌঁছে দিতে ‘গোমেড কিট’
পেঁয়াজের দাম ২৫ থেকে ৭০ টাকা কীভাবে হয়?


পরিবেশ দূষণে দুই কারখানা, ২৫ লাখ টাকা জরিমানা
চট্টগ্রামে যুবলীগের নেতা নির্বাচন করবেন কাউন্সিলররা
ত্রিপুরাকে চট্টগ্রাম-মোংলা বন্দর ব্যবহারের প্রস্তাব 
রাখাইনে ‘গণহত্যার হুমকিতে’ আরও ৬ লাখ রোহিঙ্গা: ইউএন 
প্লাস্টিকের বস্তা ব্যবহারের অপরাধে ৪ ব্যবসায়ীকে জরিমানা