php glass

কনস্ট্রাকশন মেশিনারি ও গৃহসজ্জা পণ্যের প্রদর্শনীতে ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রদর্শনীতে ছুটির দিনে বেড়েছে ভিড়

walton

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিনে আন্তর্জাতিক কনস্ট্রাকশন মেশিনারি ও গৃহসজ্জা পণ্যের প্রদর্শনীতে বেড়েছে স্থানীয় উদ্যাক্তা, ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের ভিড়।

শুক্রবার (২১ জুন) বিকেলে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এসব পণ্য কিনতে ভিড় করেন অনেক ব্যবসায়ী। 

সরেজমিন দেখা যায়, দেশি-বিদেশি ব্র্যান্ডের প্রেস মেশিন, কাঠের মেশিন ও ফটোকপির মেশিনসহ নানা সামগ্রী পাওয়া যাচ্ছে এ প্রদর্শনীতে। বাংলাদেশসহ বিশ্বের ১০টি দেশের নামকরা কোম্পানি অংশ নিয়েছে আন্তর্জাতিক এ প্রদর্শনীতে। 

এতে ৩ হাজারেরও বেশি পণ্য নিয়ে হাজির হয়েছে খ্যাতনামা কোম্পানিগুলো। ক্ষুদ্র উদ্যাক্তা থেকে শুরু করে প্রতিষ্ঠিত উদ্যাক্তারাও আসছেন। 

চীনের ইয়াসেন কোম্পানির ফরেইন ট্রেড ম্যানেজার জুন লি বলেন, আমরা প্রথমবারের মতো অংশ নিয়েছি। আমাদের পণ্যগুলো বাংলাদেশি ক্রেতাদের কাছে তুলে ধরছি। মোটামুটি ভালোই সাড়া মিলছে। 

তাইওয়ানের উড মেশিনারি কোম্পানির জেনারেল ম্যানেজার লউরেন্স চাং বলেন, আমরা ফার্নিচার তৈরির আধুনিক প্রযুক্তির মেশিন নিয়ে এসেছি।

প্রেস মেশিন আমদানিকারক শিহাবুল হক বলেন, আমরা সাধারণত চীন থেকে পণ্য আমদানি করে থাকি। প্রদর্শনীতে এসে অস্ট্রিয়াসহ বহু দেশের পণ্য দেখলাম এবং কিছু কোম্পানির সঙ্গে চুক্তি করলাম। এখন আমরা অন্য দেশ থেকেও পণ্য আমদানি করবো। 

বাংলাদেশ বিল্ডকন-২০১৯ এবং ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড-২০১৯’ শীর্ষক প্রদর্শনীর যৌথভাবে পঞ্চম আসরের আয়োজন করেছে ভারতের আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড। এ দুই প্রদর্শনীতে বাংলাদেশ, চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, মালয়েশিয়া ও ইতালির ২৫০টি প্রতিষ্ঠান ৩ হাজারেরও বেশি পণ্য তুলে ধরছে। 

এদিন দ্বিতীয় দিনের মতো বিআইসিসির গুলনকশা, পুষ্পগুচ্ছ ও রাজদর্শন হলে চলছে এ প্রদর্শনী। শনিবার (২২ জুন) পর্দা নামবে এ প্রদশর্নীর। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকছে এটি। 

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ২১, ২০১৯
টিএম/জেডএস

কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে


অসুস্থ শিশুকে ব্যবহার করে ভিক্ষাবৃত্তির চেষ্টা
ইরাকে রেস্টুরেন্টে তুরস্কের কূটনীতিককে গুলি করে হত্যা
কবি-প্রাবন্ধিক বিষ্ণু দে’র জন্ম
সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের
কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু