দক্ষিণ আমেরিকায় পণ্য প্রসারে আনুফুড ফেয়ারে প্রাণ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিলের আনুফুড ফেয়ারে প্রথমবারের মতো অংশ নেয় প্রাণ

walton

ঢাকা: দক্ষিণ আমেরিকার দেশগুলোতে পণ্য প্রসারের লক্ষ্যে বিশ্বের অন্যতম খাদ্যপণ্যের মেলা ব্রাজিলের আনুফুড ফেয়ারে প্রথমবারের মতো অংশ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ।

php glass

ব্রাজিলের সাও পাওলোতে গত ১২ থেকে ১৪ মার্চ অনুষ্ঠিত এবারের মেলায় প্রায় ৫ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানি আদেশ পেয়েছে প্রতিষ্ঠানটি।  

প্রাণ এক্সপোর্ট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, দক্ষিণ আমেরিকা একটি সম্ভাবনাময় বাজার, যেখানে খাদ্যপণ্য রপ্তানির ব্যাপক সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগাতে প্রথমবারের মতো দক্ষিণ আমেরিকার বৃহৎ এ খাদ্যপণ্যের মেলায় অংশ নেয় প্রাণ। মেলায় জুস, বেভারেজ, বিস্কুট, বেকারি, কনফেকশনারিসহ মোট ১০টি ক্যাটাগরিতে পণ্য প্রদর্শন করা হয়। 

তিনি আরো বলেন, বর্তমানে দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও সুরিনামে প্রাণ পণ্য পাওয়া যাচ্ছে। এ মেলার মাধ্যমে চিলি, পেরু, উরুগুয়ে, আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়ায় প্রাণ পণ্য রপ্তানির সুযোগ তৈরি হলো।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য আমেরিকা অঞ্চলগুলোতে রপ্তানির বাজার সম্প্রসারণ করা। আনুফুড ফেয়ারে এই অঞ্চলের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা অংশ নেওয়ার ফলে প্রাণ পণ্য ছড়িয়ে দেওয়ার একটা বড় সুযোগ তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
জেডএস/

পর্যটনের প্রসারে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম
ফুলবাড়িয়ায় পৃথক ঘটনায় শিশুসহ ৩ মরদেহ উদ্ধার
শাহজালাল বিমানবন্দরে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার
টেকসই উন্নয়নে বাড়াতে হবে প্রযুক্তির ব্যবহার
জনগণের সঙ্গে সহৃদয় আচরণ করুন, নেতাকর্মীদের ড. হাছান


মাদকবিক্রেতাকে না পেয়ে আসবাবপত্র পোড়ালো পুলিশ
রং-বেরঙয়ের ঘুড়িতে বর্ণিল নারায়ণগঞ্জের আকাশ
পাহাড়ে ম্যালেরিয়ায় বাঙালিদের মৃত্যুহার বেশি
জলঢাকার জোড়া লাগা সেই শিশুর পাশে দাঁড়ালেন ইউএনও
অধিনায়ক স্মিথের ব্যাটে জয় পেলো রাজস্থান