php glass

ঈদের আগেই বেতন-বোনাস পাচ্ছেন রূপসী গামের্ন্টের শ্রমিকরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

থানা পুলিশের মধ্যস্থতায় একটি পোশাক কারখানার শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। ফলে ঈদের আগেই বেতন-বোনাস পাচ্ছেন কারখানাটির শ্রমিকরা।

ঢাকা: থানা পুলিশের মধ্যস্থতায় একটি পোশাক কারখানার শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। ফলে ঈদের আগেই বেতন-বোনাস পাচ্ছেন কারখানাটির শ্রমিকরা। একইসঙ্গে বড় ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো গেছে। ব্যতিক্রমী এই সমঝোতার উদ্যোগ নেওয়া হয় রাজধানীর যাত্রাবাড়ি থানায়।

শনিবার দুপুরে স্থানীয় রূপসী গার্মেন্টস’র মালিকপক্ষ ও শ্রমিক প্রতিনিধিদের নিয়ে সন্তোষজনক সমঝোতাটি করে দেন যাত্রাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে এগারোটার দিকে যাত্রাবাড়ি থানাধীন রূপসী গার্মেন্টসের শ্রমিকরা তাদের বকেয়া বেতন ও বোনাসের দাবি নিয়ে মিছিল করে থানায় আসেন। শ্রমিকদের কাছ থেকে ঘটনা শুনে ওসি মনিরুজ্জামান মালিকপক্ষকে ডেকে সমঝোতা বৈঠকে বসেন। এসময় তিনি শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের কথা বলেন। মালিকপক্ষ আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের অঙ্গিকার করেন।

যাত্রাবাড়ি থানার ওসি মোঃ মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমরা শ্রমিকদের প্রাপ্য বেতন নিশ্চিত করার চেষ্টা করেছি। এবিষয়ে কারখানা মালিকের সঙ্গে কথা হয়েছে। তারা ঈদের আগেই শ্রমিকদের সব বকেয়া বেতন পরিশোধ করতে সম্মত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

ksrm
উদ্ধার হচ্ছে খোয়াই, ৬০০ দখলদার শনাক্ত
শাবিপ্রবির উপাচার্যের বিরুদ্ধে দুই মামলা
বিশ্ব গণতন্ত্র দিবসে বাংলাদেশে গণতন্ত্র নেই: ফখরুল
প্রতিবেশীর সঙ্গে সহযোগিতামূলক মনোভাব উন্নয়ন সহজ করে
ঢামেকে ফেলে যাওয়া সেই নবজাতককে পাঠানো হবে ছোটমনি নিবাস


লালপুরে হাত-পা-মাথাবিহীন এক ব্যক্তির মরদেহ উদ্ধার
কাবা শরিফ ধোয়ার পবিত্র উৎসব সম্পন্ন
আনন্দের পাশাপাশি হতাশাও রয়েছে রোমান সানার
সাবেক স্বামীর বিরুদ্ধে মিলার মামলার প্রতিবেদন পিছিয়েছে
ধামরাইয়ে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার