php glass

তালিকাভুক্তি ফি বাবদ ৯ কোম্পানির কাছে ডিএসই’র পাওনা ১৫ লাখ টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির কাছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্তি ফি ও জরিমানা বাবদ ১৪ লাখ ৮৪ হাজার ২০০ টাকা পাওনা রয়েছে। এর মধ্যে কোনো কোনো কোম্পানি সর্বোচ্চ ৭ বছর ধরে ডিএসইতে তালিকাভুক্তির ফি জমা দিচ্ছে না।

ঢাকাঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির কাছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্তি ফি ও জরিমানা বাবদ ১৪ লাখ ৮৪ হাজার ২০০ টাকা পাওনা রয়েছে। এর মধ্যে কোনো কোনো কোম্পানি সর্বোচ্চ ৭ বছর ধরে ডিএসইতে তালিকাভুক্তির ফি জমা দিচ্ছে না। ফি জমা না দেওয়ার কারণে প্রতি বছরই কোম্পানিগুলোকে করা হচ্ছে জরিমানা। কিন্তু কোম্পানিগুলো সেই জরিমানার টাকাও পরিশোধ করছে না।

যথাসময়ে তালিকাভুক্তির ফি জমা না দেওয়ায় মঙ্গলবার ডিএসই-এর লিস্টিং বিভাগ থেকে ওইসব কোম্পানিকে চিঠি দেওয়ার জন্য বলা হয়েছে। কোম্পানিগুলো হলো- আলহাজ্ব টেক্সটাইল, সমতা লেদার, লিগেসি ফুডওয়ার, ফেডারেল ইন্সুরেন্স লিমিটেড, ফাইন ফুড লিমিটেড, কাসেম সিল্ক, থিরাপিউটিকস, বিডি ওয়েলডিং ও চিটাগং ভেজিটেবল।
ডিএসইর একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদের মধ্যে প্রথম ৪টি কোম্পানি গত দুই বছর ধরে ডিএসইতে কোন তালিকাভুক্তি ফি জমা দিচ্ছে না। এই চার কোম্পানির কাছে ডিএসইর বর্তমানে জরিমানাসহ পাওনা ২ লাখ ৯০ হাজার ৩২৫ টাকা।

অন্যদিকে ফাইন ফুড লিমিটেড গত ৪ বছর ধরে, কাসেম সিল্ক ও থিরাপিউটিকস ৫ বছর ধরে, বিডি ওয়েলডিং ৬ বছর এবং চিটাগং ভেজিটেবল ৭ বছর ধরে তালিকাভুক্ত ফি জমা দিচ্ছে না।  এই ৫ কোম্পানির কাছে ডিএসইর পাওনা ১১ লাখ ৯৩ হাজার ৮৭৫ টাকা। এর মধ্যে সর্বোচ্চ তালিকাভুক্তি ফিসহ জরিমানা পাওনা রযেছে চিটাগং ভেজিটেবল এর কাছে। এই প্রতিষ্ঠানের কাছে ডিএসইর মোট পাওনা ৪ লাখ ৫২ হাজার ২০০ টাকা।


বাংলাদেশ সময়ঃ ১৯৪০ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

ksrm
উদ্ধার হচ্ছে খোয়াই, ৬০০ দখলদার শনাক্ত
শাবিপ্রবির উপাচার্যের বিরুদ্ধে দুই মামলা
বিশ্ব গণতন্ত্র দিবসে বাংলাদেশে গণতন্ত্র নেই: ফখরুল
প্রতিবেশীর সঙ্গে সহযোগিতামূলক মনোভাব উন্নয়ন সহজ করে
ঢামেকে ফেলে যাওয়া সেই নবজাতককে পাঠানো হবে ছোটমনি নিবাস


লালপুরে হাত-পা-মাথাবিহীন এক ব্যক্তির মরদেহ উদ্ধার
কাবা শরিফ ধোয়ার পবিত্র উৎসব সম্পন্ন
আনন্দের পাশাপাশি হতাশাও রয়েছে রোমান সানার
সাবেক স্বামীর বিরুদ্ধে মিলার মামলার প্রতিবেদন পিছিয়েছে
ধামরাইয়ে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার