php glass

পোশাক শিল্পে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঈদের আগে দেশের তৈরি পোশাক শিল্পে যেকোনো মূল্যে সুষ্ঠু পরিবেশ বজায় রাখা হবে। এ সময়ের মধ্যে কোনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে তা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে।

ঢাকা: ঈদের আগে দেশের তৈরি পোশাক শিল্পে যেকোনো মূল্যে সুষ্ঠু পরিবেশ বজায় রাখা হবে। এ সময়ের মধ্যে কোনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে তা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে।

রোববার রাজধানীর কারওয়ানবাজারে বিজিএমইএ ভবনে পোশাক শিল্পের বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে এক আলোচনা সভায় এ ব্যাপারে ঐকমত্য হয়।    

শ্রমিক সংগঠনগুলোর সম্মানে বিজিএমইএ আয়োজিত ইফতার মাহফিলের আগে এই খোলামেলা আলোচনায় পোশাক শিল্পখাতের সার্বিক পরিস্থিতি উঠে আসে।  

এসময় ঈদের আগে যথাযথভাবে পোশাক শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ নিয়েও আলোচনা হয়। ঈদের আগে এই খাতে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে উদ্যোক্তা এবং শ্রমিকরা একসঙ্গে কাজ করবেন বলে জানানো হয় সভায়।

পোশাক শিল্পের যে কোনো সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের ব্যাপারেও সভায় সিদ্ধান্ত হয়।
 
বিজিএমইএ’র লেবার অ্যাডুকেশন এন্ড ওয়েলফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী অরুন-এর সভাপতিত্বে ইফতার মাহফিলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. ইসরাফিল আলম এমপি, বিজিএমইএ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, বিজিএমইএ পরিচালক এবং ৪৬টি শ্রমিক সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ২২ আগস্ট, ২০১০

ksrm
সাভারে আ’লীগ নেতা হত্যার ঘটনায় মামলা 
প্রধানমন্ত্রীর সফরে বিমানবন্দরে উপস্থিতিতে নির্দেশনা
তারাকাইকে নিজের দ্বিতীয় শিকার বানালেন সাইফ
আড়াইহাজারে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবা-মাকে জরিমানা
১৯৭১ স্মরণে লতা মঙ্গেশকর


ডেঙ্গু প্রতিরোধে সরকারের অবহেলা নেই: হানিফ
ঢামেক হাসপাতালে এক্স-রে বিড়ম্বনায় রোগীরা
প্রথম বলেই গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেললেন সাইফ
গোয়ালঘরে আশ্রয় বৃদ্ধার, পুলিশের সহায়তায় মুক্ত
ঢাকা ওয়াসার সেরা বিল সংগ্রহকারী সনদ পেলো এক্সিম ব্যাংক