php glass

‘দাম নিয়ন্ত্রণ, নইলে চট্টগ্রামে গুদাম অবরোধ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনতে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। নইলে অসাধু ব্যবসায়ীদের গুদাম অবরোধ করা হবে বলে হুমকি দিয়েছেন সংগঠনের সভাপতি এম এ লতিফ এমপি।

চট্টগ্রাম: নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনতে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। নইলে অসাধু ব্যবসায়ীদের গুদাম অবরোধ করা হবে বলে হুমকি দিয়েছেন সংগঠনের সভাপতি এম এ লতিফ এমপি।

চট্টগ্রামের আমদানিকারক ও ব্যবসায়ীরা কি পরিমাণ পণ্য আমদানি করেছেন তার বিস্তারিত তথ্য চট্টগ্রাম চেম্বারে লিপিবদ্ধ করতে বলেছেন তিনি।

আগ্রাবাদস্থ চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে রোববার ‘রমজানে পণ্যের দাম বৃদ্ধিরোধে করণীয় নির্ধারণ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। সভায় চট্টগ্রাম চেম্বারসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

রমজানের দ্ইু দিন আগে চট্টগ্রাম চেম্বার মহানগরে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করবে বলে জানিয়েছেন চেম্বার সভাপতি ।

এম এ লতিফ এমপি অভিযোগ করে বলেন , দেশের হাতেগোনা ব্যবসায়িক গ্র“প দেশের মানুষকে ভুগিয়ে একচেটিয়াভাবে চিনি ও ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রণ করছে। সবাই  এদের চেনে।’

তিনি বলেন, ‘আগের মতো বাজারে গিয়ে মনিটরিংয়ের নামে সাজানো নাটক হবে না। এবার জনগণকে সঙ্গে নিয়ে আমদানিকারকদের গুদামে গুদামে গিয়ে মনিটরিং করা হবে।’
 
চেম্বার সভাপতি বলেন, সরকার বিভিন্ন পণ্যে শুল্ক ছাড় দেওয়ার পরও অসাধু ব্যবসায়ীরা কিছু টাউট রাজনীতিবিদ ও আমলাদের হাত করে জনগণকে ভুুগিয়ে টাকার পাহাড় গড়ছে।
 
সভায় এফবিসিসিআইয়ের পরিচালক এ স এম নুরুল হক বলেন, রমজানে ব্যবসায়ীদের লাভ না করে ছাড় দিয়ে পণ্য বিক্রি করা উচিত।

ডিও নিয়ে যারা কারসাজি করে তাদের চিহ্নিত করার আহবান জানিয়েছেন তিনি।
 
সভায় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সভাপতি এম এ সালাম, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক ছগির আহমেদ, এস এম আবু তৈয়ব , ব্যবসায়ী ছালামত আলী বক্তৃতা করেন।

বাংলাদেশ সময় ১৮৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০



ksrm
ভিসি ও সমাবর্তনে আটকা চাকসু-জকসু, শাকসু’র খবর নেই
রামগতিতে ৩০ লাখ টাকার কারেন্টজালে অগ্নিসংযোগ
নতুন বছরেই কৃষিপণ্য পরিবহনে বিশেষ ৪ ট্রেন 
পর্যটকদের হাতছানি দিচ্ছে ‘অন্তেহরি জলের গ্রাম’
হারিয়ে যাচ্ছে শরতের কাশফুল


ফ্রিতে ফিওরেন্তিনায় ফ্রাঙ্ক রিবেরি
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা মাদককারবারি নিহত
ভর্তি জালিয়াতি: তৎপর পুলিশ-ঢাবি, থাকবে রাডার স্ক্যানিং
সোনালি আঁশেও কৃষকের ‘মুখভার’
কুমারখালীতে ভুয়া কাজির দণ্ড