php glass

সিটি ব্যাংক ও ইসলামিক ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সিটি ব্যাংক ও ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের রাইট শেয়ার অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। মঙ্গলবার এসইসি’র কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।

ঢাকা: সিটি ব্যাংক ও ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের রাইট শেয়ার অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। মঙ্গলবার এসইসি’র কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।
 
সংস্থাটির নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভুঁইয়া সভা শেষে সিটি ব্যাংক ও ইসলামি ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদনের বিষয়টি সাংবাদিকদের জানান।
 
সিটি ব্যাংক লিমিটেডের একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার অনুমোদন দেওয়া হয়। বর্তমানে এ ব্যাংকের সাধারণ শেয়ারের সংখ্যা এক কোটি ৯৬ লাখ ২৯ হাজার ১২৫টি। ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের বিপরীতে ১০০ টাকা প্রিমিয়াম নিয়ে সম-পরিমাণ রাইট শেয়ারের অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ব্যাসেল-২ বাস্তবায়ন করার জন্য সিটি ব্যাংক রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে।
 
অন্যদিকে ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের দু’টি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার অনুমোদন দেওয়া হয়। প্রতিটি ১০০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের রিপরীতে ৫০ টাকা প্রিমিয়াম নেওয়া হবে। বর্তমানে ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের সাধারণ শেয়ার সংখ্যা ১৯ লাখ ৯২ হাজার ১৯১টি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১০

ksrm
জিএম পদে নিয়োগ দেবে বসুন্ধরা গ্রুপ
শিল্পকলার মঞ্চে ‘শেখ সাদী’ উদ্বোধনী মঞ্চায়ন
বিমানে যাত্রীসেবার মান উন্নত করতে বললেন প্রধানমন্ত্রী
‘সব অনিয়মের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থা জড়িত’
বানিয়াচংয়ে হত্যাকাণ্ডের ২১ বছর পর ৪ জনের যাবজ্জীবন


অস্বাভাবিক মামলার জট কমিয়ে আনতে হবে: আইনমন্ত্রী
ব্রাজিলকে ৩৫ শতাংশ আমদানি শুল্ক কমানোর আহ্বান
সাভারেও বদলায়নি ট্যানারির পরিবেশ, ব্যবসায় নেমেছে ধস
যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে ওয়ালটনের ল্যাপটপ
‘২১ আগস্ট হামলার পরিকল্পনা তারেকের, বাস্তবায়নে খালেদা’