ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সিটি ব্যাংক ও ইসলামিক ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১০
সিটি ব্যাংক ও ইসলামিক ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদন

ঢাকা: সিটি ব্যাংক ও ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের রাইট শেয়ার অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। মঙ্গলবার এসইসি’র কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।


 
সংস্থাটির নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভুঁইয়া সভা শেষে সিটি ব্যাংক ও ইসলামি ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদনের বিষয়টি সাংবাদিকদের জানান।
 
সিটি ব্যাংক লিমিটেডের একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার অনুমোদন দেওয়া হয়। বর্তমানে এ ব্যাংকের সাধারণ শেয়ারের সংখ্যা এক কোটি ৯৬ লাখ ২৯ হাজার ১২৫টি। ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের বিপরীতে ১০০ টাকা প্রিমিয়াম নিয়ে সম-পরিমাণ রাইট শেয়ারের অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ব্যাসেল-২ বাস্তবায়ন করার জন্য সিটি ব্যাংক রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে।
 
অন্যদিকে ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের দু’টি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার অনুমোদন দেওয়া হয়। প্রতিটি ১০০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের রিপরীতে ৫০ টাকা প্রিমিয়াম নেওয়া হবে। বর্তমানে ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের সাধারণ শেয়ার সংখ্যা ১৯ লাখ ৯২ হাজার ১৯১টি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa