php glass

খাত ভিক্তিক পিই রেশিও এখনই চালু হচ্ছে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শেয়ারবাজারের লাগাম টেনে ধরতে আপাতত খাত ভিক্তিক পিই (প্রাইজ আর্নি) রেশিও নির্ধারণ করা হচ্ছে না। এসইসি এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি।

ঢাকা: শেয়ারবাজারের লাগাম টেনে ধরতে আপাতত খাত ভিক্তিক পিই (প্রাইজ আর্নি) রেশিও নির্ধারণ করা হচ্ছে না। এসইসি এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি।

এ ব্যাপারে এসইসির একজন ঊর্ধতন কমকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘এসইসি এই মুহূর্তে খাত ভিক্তিক পিই রেশিও চালু করার কথা ভাবছে না। কেননা খাত ভিক্তিক পিই নির্ধারণ করা হলে বাজারে অস্থিরতা সৃষ্টি হতে পারে।’

খাত ভিক্তিক পিই রেশিও নির্ধারণ করা হচ্ছে বলে গত কয়েকদিন ধরে শেয়ারবাজারে বড় ধরনের গুজব সৃষ্টি হয়। এতে করে বিনিয়োগকারীদের মধ্যে এক ধরনের অস্থিরতা সৃষ্টি হয়। বুধবার এই গুজরের কারনে বাজারে ব্যাপক দরপতন হয়।
 
অন্যদিকে এসইসির মুখপাত্র ফরহাদ আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘এসইসি নিটিং বন্ধ কিংবা খাত ভিক্তিক পিই রেশিও নির্ধারণের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি।  এ নিয়ে বাজারে গুজব ছড়িয়ে পড়লে আমাদের কিছু করার নেই।’

উল্লেখ্য চলতি সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার থেকে মার্জিন লোন রেশিও কমিয়ে ১:১ কার্যকর করাও পরও শেয়ারবাজারে ঊর্ধমুখী ভাব অব্যাহত থাকায় বিনিয়োগকারীদের মধ্যে গুজব ছড়িয়ে পড়ে। যার মধ্যে অন্যতম হলো এসইসি শিগগিরই শেয়ারবাজারের লাগাম টেনে ধরতে খাত ভিক্তিক পিই রেশিও চালু করছে এবং বাজারের ঊর্ধমুখীরোধে নেটিং বন্ধ করার সিদ্ধান্ত নিচ্ছে। এ ধরনের গুজবের কারনে বুধবার বড় ধরনের দরপতন হয়।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জুলাই ১৫. ২০১০

ksrm
রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতে উস্কানি দিচ্ছে কিছু এনজিও
রুমায় অপহরণের চারদিন পর জিপ চালক মুক্ত
মঞ্চনাটকেই যাত্রা শুরু আমির-কন্যার
ছয় ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা
উজানের ঢলে ফুলছে পদ্মা, বিপদসীমার কাছাকাছি


মোজাফফর আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত
শিল্পকলা প্রাঙ্গণে বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু
সিলেটে দারাজের ‘ফ্যানমিট’
ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই