php glass

মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ইসলামী ব্যাংক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী ব্যাংকিংসহ এমবিএ চূড়ান্ত পরীক্ষায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ১২ জন এবং এইচএসসি ও সমমান পরীায় ঢাকা জেলায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত ৫২০ জন ছাত্র-ছাত্রীকে মঙ্গলবার ঢাকা শেরাটন হোটেলে সংবর্ধনা দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

ঢাকা: বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী ব্যাংকিংসহ এমবিএ চূড়ান্ত পরীক্ষায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ১২ জন এবং এইচএসসি ও সমমান পরীায় ঢাকা জেলায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত ৫২০ জন ছাত্র-ছাত্রীকে মঙ্গলবার ঢাকা শেরাটন হোটেলে সংবর্ধনা দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের সাবেক চেয়ারম্যান কমোডর মোহাম্মদ আতাউর রহমান (অব.) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহেরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কবি আসাদ চৌধুরী, দৈনিক খবরপত্রের সম্পাদক গিয়াস কামাল চৌধুরী, দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, দৈনিক আমাদের সময়-এর সম্পাদক নাঈমুল ইসলাম খান, দৈনিক দিনকালের সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের অধ্যাপক মুজাহিদুল ইসলাম ও নটরডেম কলেজের অধ্য বেঞ্জামির ডি কস্তা।

স্বাগত ভাষণ দেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান ও ধন্যবাদ জ্ঞাপন করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহা. শামসুল হক।

অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে ক্রেস্ট, নগদ টাকা, ব্যাগ, বই, নোটবুক ও কলম উপহার দেওয়া হয়।

এবছর সারাদেশে এইচএসসি ও সমমান পরীায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত মোট ১ হাজার ৩৫০ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হচ্ছে।  এ খাতে ব্যাংকের মোট ব্যয় হচ্ছে ৮৯ ল টাকা।

২০১০ সালে এসএসসি পরীায় গোল্ডেন জিপিএ প্রাপ্ত ৮ হাজার ৯২৪ ছাত্র-ছাত্রীকে সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া ব্যাংক ২০১০ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যেসব মেধাবী শারীরিক প্রতিবন্ধী ও হত দরিদ্র ছাত্র-ছাত্রী কৃতিত্বের সার রেখেছে তাদের মধ্যে ৪০০ জনকে শিক্ষাবৃত্তি প্রদান করবে। এসএসসি পর্যায়ে ২ বছরের ও এইচএসসি পর্যায়ে ৪ বছর পর্যন্ত বৃত্তি প্রদান করা হবে।

ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের সন্তান সন্ততিদের মধ্যে যারা এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভাল ফলাফল করেছে তাদেরকেও ১৯৯৩ সাল থেকে ব্যাংক বৃত্তি দিয়ে আসছে এবং এ পর্যন্ত মোট ৮৬৩ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি দেওয়া হয়েছে। এ খাতে ব্যাংক মোট ৮৭ লাখ ৭২ হাজার টাকার বৃত্তি প্রদান করেছে। ইতোমধ্যে শিক্ষা বৃত্তি খাতে ১০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। এর মধ্যে উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী, উচ্চতর গবেষণা ও বিদেশে অধ্যয়নরত মোট ৬ হাজার ৪২৯ জন শিার্থীকে মোট পাঁচ কোটি উনসত্তর লাখ টাকার বৃত্তি প্রদান করা হয়।  

মঙ্গলবারের অনুষ্ঠানে কমোডর আতাউর রহমান (অব.) প্রধান অতিথির ভাষণে শিক্ষার্থীদের বলেন, ‘বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে তোমাদের নিজেদের গড়ে তুলতে হবে এবং সে স্বপ্ন লালনও করতে হবে।’

সভাপতির ভাষনে অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আব্দুজ জাহের বলেন, ‘শিক্ষার্থীদের সকল প্রকার ব্যর্থতাকে বিদায় জানিয়ে সফলতাকে স্বাগত জানাতে হবে।’

ব্যাংকের মানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ‘ইসলামী ব্যাংক শুরু থেকেই শিক্ষা ও সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।’

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০

রান পাহাড়ে বরিশাল, জবাব দিচ্ছেন শামসুর-মার্শাল
শিশুকে গলা কেটে হত্যা করলো আরেক শিশু
সাংবাদিক হত্যা মামলায় জামিন পেলেন বহিষ্কৃত মেয়র মিরু
‘মানি লন্ডারিং প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে’
রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ করবে বিক্ষোভ


চার দিনে ২৩৩ কোটি টাকার বেশি আয়কর জমা চট্টগ্রামে
এবার বিপিএলে থাকছে যে নতুন সাত দল
ভোলার দুটি ইউনিয়নে দ্রুত নির্বাচন দেওয়ার নির্দেশ
শীত করছে আসি আসি
৩ ঘণ্টায় অপহৃত কিশোরীকে উদ্ধার করলো পুলিশ