php glass

ইসলামী ফাইন্যান্সের রাইট শেয়ার ইস্যুতে অনিয়ম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইসলামী ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের রাইট ইস্যুর ক্ষেত্রে অনিয়মের প্রমাণ পেয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) গঠিত তদন্ত কমিটি।

ঢাকা: ইসলামী ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের রাইট ইস্যুর ক্ষেত্রে অনিয়মের প্রমাণ পেয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) গঠিত তদন্ত কমিটি।

কোম্পানির গাফিলতির কারণেই অনেক শেয়ারহোল্ডারের কাছে রাইট প্রস্তাবনার কাগজপত্র পৌঁছেনি বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রাইট শেয়ার পাওয়া থেকে বঞ্চিত শেয়ারহোল্ডারদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য কোম্পানির প্রতি নির্দেশ দেবে বাজার নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার অনুষ্ঠিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ২০ জুলাই অনুষ্ঠিত এসইসি’র সভায় ইসলামী ফাইন্যান্সের রাইট শেয়ারের প্রস্তাব অনুমোদন করে এসইসি। ৫ অক্টোবর এই কোম্পানির রাইট শেয়ারের আবেদন ও টাকা জমা দেওয়ার নির্ধারিত সময় শেষ হয়। কিন্তু নির্ধারিত রেকর্ড ডেটে শেয়ার থাকার পরও বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার রাইট শেয়ারের প্রস্তাবনা পত্র (অফার ডকুমেন্ট) না পেয়ে এসইসিতে লিখিত অভিযোগ জমা দেন।

এতে বলা হয়, কোম্পানির পরিচালকদের কেউ কেউ আন্ডাররাইটারের মাধ্যমে রাইট শেয়ার বাগিয়ে নেওয়ার জন্যই সাধারণ শেয়ারহোল্ডারদের কাগজপত্র পাঠানোর ক্ষেত্রে অনিয়মের আশ্রয় নিয়েছে।

এই অভিযোগের প্রেক্ষিতে কমিশনের সহকারী পরিচালক ইকবাল আহমেদকে প্রধান করে গত ১৪ অক্টোবর ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্য ছিলেন সহকারী পরিচালক ওয়াহিদুল ইসলাম। তদন্ত শেষে এই কমিটি এসইসি চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন পেশ করে।

কমিশন সভায় আলোচনা শেষে মঙ্গলবার ক্ষতিগ্রস্ত শেয়ারহোল্ডারদের ক্ষতিপূরণ প্রদানের জন্য কোম্পানিকে নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০

আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ
বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু


নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন
র‌্যাবের অভিযানে ৭ মাদকবিক্রেতা আটক
আগে নিজেদের আইন মানতে হবে
উৎসবমুখর পরিবেশে হবে মহানগর আ’লীগের সম্মেলন