php glass

ফুওয়াং ফুড ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের রাইট শেয়ার অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ফুওয়াং ফুড লিমিটেড ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের রাইট শেয়ার অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

ঢাকাঃ ফুওয়াং ফুড লিমিটেড ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের রাইট শেয়ার অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

মঙ্গলবার সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) ৩৬৮ তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে এসইসির নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভূইয়া সাংবাদিকদের বিষয়টি অবহিত করেন। এ সময় কমিশনের অপর নির্বাহী পরিচালক এটিএম তারিকুজ্জামান উপস্থিত ছিলেন।

জানা যায়, এদের মধ্যে ফুওয়াং ফুডের প্রতিটি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি করে রাইট শেয়ারের অনুমোদন দেওয়া হয়। ১০ টাকা অভিহিত মুল্যের প্রতিটি রাইট শেয়ারের বিপরীতে কোনো প্রিমিয়াম নেওয়া হচ্ছে না।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে রাইট শেয়ার ছেড়ে ২০ কোটি ২৪ লাখ টাকা সংগ্রহ করবে। সংগৃহিত টাকা থেকে ৫ কোটি টাকা দিয়ে ফুওয়াং বেভারেজের সব শেয়ার কিনে নিবে। অবশিষ্ট টাকা দিয়ে ব্যাংকের দেনা পরিশোধ করা হবে।

অন্যদিকে, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার অনুমোদন দেওয়া হয।  ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি রাইট শেয়ারের জন্য অতিরিক্ত ৫০ টাকা প্রিমিয়ামসহ ১৫০ টাকা জমা দিতে হবে। বর্তমানে কোম্পানিটির সাধারণ শেয়ারের সংখ্যা ৯০ লাখ ৭ হাজার ৫০০টি।  

বাংলাদেশ সময়ঃ ১৯০৫ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০ইং

মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার


রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি
এপিকটায় অংশ নেবে দেশের ৩২ প্রকল্প
বনশ্রীতে বাসার দরজা ভেঙে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
শেষ হলো অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রথম বাণিজ্য সম্মেলন