php glass

৬৭৫ কোটি টাকার ২ কোম্পানির আইপিও অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বুক বিল্ডিং ও ফিক্সস প্রাইস পদ্ধতিতে ৬৭৫ কোটি টাকার দুই কোম্পানির আইপিও অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(এসইসি)। এ দু’টি কোম্পানি হলো- ইউনিক হোটেল অ্যান্ড রির্সোস লিমিটেড এবং বরকত উল্লাহ ইলেকট্রোডার্স ডাইনামিক লিমিটেড।

ঢাকাঃ বুক বিল্ডিং ও ফিক্সস প্রাইস পদ্ধতিতে ৬৭৫ কোটি টাকার দুই কোম্পানির আইপিও অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(এসইসি)। এ দু’টি কোম্পানি হলো- ইউনিক হোটেল অ্যান্ড রির্সোস লিমিটেড এবং বরকত উল্লাহ ইলেকট্রোডার্স ডাইনামিক লিমিটেড।

মঙ্গলবার এসইসির ৩৬৮তম  কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।  সভা শেষে কমিশনের নির্বাহী পরিচালকট এটিএম তারিকুজ্জামান আইপিও দু’টি সম্পর্কে বিস্তারিত জানান।

এসময় অপর নির্বাহী পারচালক আনোয়ারুল কবির ভূইয়া উপস্থিত ছিলেন।

এদের মধ্যে হোটেল ইউনিক বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে তালিকাভুক্ত হবে। ১০ টাকা অভিহিত মূল্যের এ কোম্পানির ইন্ডিকেটিভ প্রাইস ধরা হয়েছে ১৮৫ টাকা। কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৫৫৫ কোটি টাকা সংগ্রহ করবে। সংগৃহিত টাকা দিয়ে কোম্পানিটি আরো ৩টি ফাইভ স্টার হোটেল নির্মান করবে।

হোটেল তিনটি হলো হোটেল মেরিডিয়ান, হোটেল লাক্সজারিয়াস কারেকশন ও হোটেল ওয়েস্টিন-১। কোম্পানিটির ইস্যু ম্যানেজার ব্র্যাক ইপিএল।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস ৪ টাকা ৮০ পয়সা।  

অন্যদিকে, বরকত উল্লাহ ইলেকট্রোডার্স লিমিটেড ফিক্সস প্রাইস পদ্ধতিতে বাজারে তালিকাভুক্ত হবে। ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের বিপরীতে ৫০ টাকা প্রিমিয়াম নেওয়া হচ্ছে। কোম্পানটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ১২০ কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকা দিয়ে কোম্পানিটি সিলেটের ফেঞ্চুগঞ্জে ১৫১ মেগাওয়াটের একটি পাওয়ার প্ল্যান্ট স্থাপন করবে। কোম্পানিটির ইস্যূ ম্যানেজার হিসেবে কাজ করছে প্রাইম ফাইন্যান্স।    


বাংলাদেশ সময়ঃ ১৮৩০ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ৫৩ জেলার ৫৪ স্থানে ডিসপ্লে
আলোচিত এমপি লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শুরু
১৬ কোটি মানুষ তারেক রহমানের দিকে তাকিয়ে: ফখরুল
পথচারীদের সচেতন করছেন ইলিয়াস কাঞ্চন
শুধু ঐতিহ্য নয়, গুণগতমানেও সেরা নকশিকাঁথা


নাচে-গানে আইইউবিএটিতে নবান্ন উৎসব
ধোনির কথায় সেঞ্চুরি মিস!
চলতি মৌসুমে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাবের আশঙ্কা নেই
তানভীরের ফিফটিতে রাজশাহীর বিপক্ষে রংপুরের লিড 
শ্রীবরদী সীমান্তে আরও এক বাংলাদেশির মরদেহ উদ্ধার