php glass

ঢাকা-ব্যাংকক রুটে ইউনাইটেডের ফ্লাইট শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রথমবারের মতো ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউনাইটেড এয়ারওয়েজ। বৃহস্পতিবার তাদের প্রথম ফ্লাইট ঢাকা ত্যাগ করে। 

ঢাকা: প্রথমবারের মতো ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউনাইটেড এয়ারওয়েজ। বৃহস্পতিবার তাদের প্রথম ফ্লাইট ঢাকা ত্যাগ করে।  

দুইশ’ আসনের এয়ারবাস ৩১০-৩২৫ উড়োজাহাজটি বিকেল সোয়া ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককের উদ্দেশ্যে ছেড়ে যায়।

সপ্তাহে তিনদিন (রবি, মঙ্গল, বৃহস্পতিবার) ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালিত হবে। শিগগিরই ইউনাইটেড এয়ারওয়েজ জেদ্দা, রিয়াদ ও সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনার শুরুর পরিকল্পনা নিয়েছে।

ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে ওয়ান ওয়ের জন্য স্পেশাল ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৪ হাজার ৮৭ টাকা এবং রিটার্ন ২১ হাজার ৮০৮ টাকা (ট্যাক্স ও সারচার্জসহ)।  

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা থেকে দুবাই- কাঠমান্ডু, কলকাতা, কুয়ালালামপুর, লন্ডন, চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে যাতায়াত করছে।

২০০৭ সালের ১০ জুলাই একটি ড্যাশ-৮-১০০ উড়োজাহাজের মাধ্যমে ফ্লাইট পরিচালনা শুরু করে ইউনাইটেড এয়ারওয়েজ। প্রতিষ্ঠানের বহরে বর্তমানে একটি এয়ারবাস ৩১০-৩২৫, দু’টি এমডি-৮৩, একটি এটিআর-৭২ এবং দু’টি ড্যাশ-৮-১০০ মডেলের উড়োজাহাজ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

লালমনিরহাটে ইয়াবাসহ ভুয়া সাংবাদিক আটক
টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল


বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ
বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু
নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন