php glass

দেশের উন্নয়নে বিএনপিকে ভূমিকা রাখার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের অর্থনৈতিক মুক্তি অর্জন ও দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে প্রধান বিরোধী দল বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে সমন্বিতভাবে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

ঢাকা: দেশের অর্থনৈতিক মুক্তি অর্জন ও দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে প্রধান বিরোধী দল বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে সমন্বিতভাবে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।
 
বৃহস্পতিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘বাংলাদেশ টেক্সটাইল মিলস এসাসিয়েশন (বিটিএমএ)’র বার্ষিক ভোজ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এ আহ্বান জানান।
 
বাণিজ্যমন্ত্রী বলেন, সংসদকে কার্যকর করা এবং আগামী দিনগুলোতে দেশের সম্ভাবনাগুলোকে কাজে লাগিয়ে কীভাবে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে কর্মপরিকল্পনা প্রণয়নে রাজনৈতিক দলগুলো অর্থবহ ভূমিকা রাখতে পারে।
 
ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ভুক্ত দেশগুলো বাংলাদেশসহ স্বল্পোন্নত দেশগুলোর জন্য আগামী বছরের শুরু থেকে যে নতুন জিএসপি সুবিধা দিচ্ছে এতে করে বাংলাদেশ একদিকে লাভবান হলেও অন্যদিকে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, তবে নতুন এ চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার দেশের শিল্প উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা দেবে।

নতুন জিএসপি সুযোগের সদ্ব্যবহারের পাশপাশি এর চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, দেশের রপ্তানি বাড়াতে যুক্তরাষ্ট্র, চীন, রাশিয়া ও জাপানসহ অন্যান্য উন্নত দেশগুলোর সাথেও দ্বি-পাক্ষিক চুক্তি করা প্রয়োজন।
    
অনুষ্ঠানে রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পে সর্বোচ্চ পারফরম্যান্সের জন্য বিটিএমএ সদস্যভুক্ত চৌদ্দটি প্রতিষ্ঠানকে ‘সার্টিফিকেট অব পারফরমেন্স’ ও ‘বিটিএমএ’ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে বিটিএমএ’র বিদায়ী সভাপতি আব্দুল হাই সরকার এবং নব-নির্বাচিত সভাপতি জাহাঙ্গীর আলামিন বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময় : ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০

নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪


‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব
মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত
লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত, আহত ১৫