php glass

অ্যান্টি ভাইরাস সফটওয়্যার ‘আনল্যাব’ এর উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশের বাজারে অ্যান্টি ভাইরাস সফটওয়্যার আনল্যাব ভি-৩ ইন্টারনেট সিকিউরিটি সফ্টওয়্যার এর উদ্বোধন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে সম্পূর্ণ সিকিউরিটি সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান আনল্যাব ভি-৩ এর উদ্বোধন করা হয়।

ঢাকা: বাংলাদেশের বাজারে অ্যান্টি ভাইরাস সফটওয়্যার আনল্যাব ভি-৩ ইন্টারনেট সিকিউরিটি সফ্টওয়্যার এর উদ্বোধন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে সম্পূর্ণ সিকিউরিটি সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান আনল্যাব ভি-৩ এর উদ্বোধন করা হয়।

আনল্যাব ভি-৩ আইএস এমন একটি সিকিউরিটি সফ্টওয়্যার, যা ভাইরাস, হ্যাকিং, স্প্যামিং এবং ফিসিংসহ যে কোনো প্রকারের নিরাপত্তা হুমকি থেকে কম্পিউটারকে যথাসময়ে রা করে।
 
আনল্যাব ভি-৩ আইএস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিকিরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান জিয়াউল হক খন্দকার এবং বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত তাইইয়ং চো। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেকনোলজি সলিউশনস লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ মাহমুদুল হক।
দণি কোরিয়ার এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার ১৫ বছরের মধ্যে নিজ দেশের ইন্টারনেট সিকিউরিটি সলিউশন চাহিদার প্রায় ৬০ শতাংশ পূরণ করছে। এছাড়া চীন ও জাপানেও তাদের অবস্থান বেশ শক্ত।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান তার বক্তব্যে বলেন, ‘আনল্যাব এমন একটি সময় বাংলাদেশে এসেছে যখন প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান তাদের ব্যবসা নির্ঝঞ্ঝাট ও কম খরচে দক্ষতার সঙ্গে চালানোর জন্য আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার শুরু করেছে।’

তিনি আরও বলেন, ‘আনল্যাবের অ্যান্টি ভাইরাস সফ্টওয়্যার বিপদজনক ভাইরাসের আক্রমন থেকে প্রতিষ্ঠানের সিস্টেমকে নিরাপদ রাখতে সহায়তা করবে বলে আমি আশা করি।’
 
সিকিরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান জিয়াউল হক খন্দকার তার বক্তব্যে বলেন, ‘যদিও ইন্টারনেট নিরাপদ সেবা প্রদানের কথা বলে থাকে তারপরও অনেক ব্যবসা প্রতিষ্ঠানের জন্য অনলাইন সিকিউরিটি সমস্যা প্রতিষ্ঠানের জন্য একটি বড় উদ্বেগের কারণ।’

তিনি আশা করেন, অনলাইন সিকিউরিটির ক্ষেত্রে অভিজ্ঞ হওয়ায় নিজেদের সঠিক জ্ঞান ও দতা দিয়ে আনল্যাব ভি-৩ সিকিউরিটি সফ্টওয়ার অনলাইন সিকিউরিটির ক্ষেত্রে বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করতে পারবে।

বাংলাদেশ সময় : ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১০

আগুন নিয়ন্ত্রণের পর চলছে ডাম্পিং
আসছে ‘মিশন এক্সট্রিম’র প্রথম পোস্টার
কুষ্টিয়ায় পৃথক মামলায় একজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন
দেড় লাখ টাকা পর্যন্ত রেমিট্যান্সে কাগজপত্র ছাড়াই প্রণোদনা
সাক্ষী নিয়ে হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের আবেদন খারিজ


‘মাদকদ্রব্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় দুর্বলতা রয়েছে’
যবিপ্রবির ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার
দেশের ৩৫ ঊর্ধ্ব ১১.৪ শতাংশ মানুষ সিওপিডিতে আক্রান্ত
বগুড়ায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা
পেঁয়াজের বিকল্প হিসেবে চিভ চাষ বাড়ানোর নির্দেশ মন্ত্রীর