php glass

শনিবার থেকে চালু হচ্ছে ওএমএস, জানুয়ারিতে ফেয়ার প্রাইস কার্ড ও রেশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা মহানগর, গাজীপুর, নরসিংদী, নারায়নগঞ্জ ও সাভার এলাকায় আগামী শনিবার থেকে ট্রাকে করে খোলা বাজরে চাল বিক্রি (ওএমএস) শুরু হচ্ছে। প্রতি কেজি চালের বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪ টাকা।

ঢাকা: ঢাকা মহানগর, গাজীপুর, নরসিংদী, নারায়নগঞ্জ ও সাভার এলাকায় আগামী শনিবার থেকে ট্রাকে করে খোলা বাজরে চাল বিক্রি (ওএমএস) শুরু হচ্ছে।

প্রতি কেজি চালের বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪ টাকা। শুক্রবার ও মঙ্গলবার ছাড়া সপ্তাহের পাঁচ দিন ওএমএস কার্যক্রম চলবে। একজন ক্রেতা প্রতিদিন পাঁচ কেজি করে চাল কিনতে পারবেন।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। তবে কোন ট্রাকের চাল বিক্রি শেষ না হলে অতিরিক্ত সময় অবস্থান করতে পারবে। প্রতিটি ট্রাকে প্রতিদিন তিন টন করে চাল বিক্রি করা হবে।

বুধবার সরকারের এক তথ্য বিবরণীতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এদিকে সরকার আগামী মাস থেকে সারা দেশে প্রায় ১১ লাখ ২০ হাজার ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে চাল বিক্রি শুরু করবে। প্রতি কার্ডধারী প্রতি কেজি ২৪ টাকা দরে একসঙ্গে ২০ কেজি চাল কিনতে পারবেন।

একইসঙ্গে সরকার দেশের প্রায় তিন লাখ চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী ও গ্রাম পুলিশদের জন্য রেশন ব্যবস্থার মাধ্যমে চাল বিক্রি করবে।    
এতে আরও বলা হয়, দরিদ্রপরিবার ও নিম্ন আয়ের লোকজন যাতে কম মূল্যে চাল কিনতে পারেন সে দিকে ল্য রেখে সরকার এ কর্মসূচি নিয়েছে। ওএমএস ও ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে চাল বিক্রি কার্যক্রমে যাতে কোন অনিয়ম না হয় সেজন্য এলাকা ভাগ করে মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তর থেকে কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হবে।

এ কার্যক্রম নিবিড় পরিবীক্ষণের জন্য খাদ্য অধিদপ্তরে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

পলাশবাড়ীতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ
সর্দি-জ্বরের সময় কিন্তু এখন!
না’গঞ্জ আদালতে রাসেলের জামিননামা দাখিল
পরীক্ষার খাতা নিয়ে ফেরার পথে দুর্ঘটনায় হল সুপারসহ আহত ৩
পুঁজিবাজারে সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন


রূপগঞ্জে ধারালো অস্ত্রসহ ডাকাত সন্দেহে আটক ২
শেখ হাসিনা সরকারের বিকল্প নেই: খাদ্যমন্ত্রী
গুজবে লবণ কেনার হিড়িক রোধে অভিযান
মীর নাসির ১৩, ছেলের ৩ বছরের দণ্ড হাইকোর্টে বহাল
‘ভাসানীর খামোশ আজ বড্ড প্রয়োজন ছিল’