php glass

সিসিসিআই বোর্ডের দায়িত্ব গ্রহণ, আদালত অবমাননার অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হাইকোর্টের নির্দেশ অমান্য করে চট্টগ্রাম চেম্বারের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয়ে অভিযোগ জানিয়েছে নির্বাচন বর্জনকারী চট্টগ্রাম ব্যবসায়ী পরিষদ।

চট্টগ্রাম: হাইকোর্টের নির্দেশ অমান্য করে চট্টগ্রাম চেম্বারের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয়ে অভিযোগ জানিয়েছে নির্বাচন বর্জনকারী চট্টগ্রাম ব্যবসায়ী পরিষদ।

এ ব্যাপারে বাণিজ্য মন্ত্রণালয় এবং বাণিজ্য সংগঠন বিভাগের পরিচালক বরাবর অভিযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে বলে জনিয়েছেন ব্যবসায়ী পরিষদের পরিচালক প্রার্থী আনিসুজ্জামান চৌধুরী।

তিনি বাংলানিউজকে বলেন, ‘হাইকোর্টের রায় অনুযায়ী বিদায়ী সভাপতি এম এ লতিফ সাধারণ সভায় নির্বাচনের ফলাফল ঘোষণা না করায় আমরা এজিএম-এ কোনো প্রতিবাদ করিনি। কিন্তু আদালত অবমাননা করে কৌশলে ক্ষমতা হস্তান্তর করা হয়েছে।’

ফলাফল ঘোষণার উপর স্থগিতাদেশের মাধ্যমে আদালত চেম্বারের নব-নির্বাচিত বোর্ডের কাছে দায়িত্ব হস্তান্তর এবং দায়িত্ব গ্রহণের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন জানিয়ে আনিসুজ্জামান বলেন, ‘এক্ষেত্রে আদালত অবমাননা করার বিষয়টি আমরা বাণিজ্য মন্ত্রণালয়কে অবহিত করেছি।’

আনিসুজ্জামান চৌধুরী রনি চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি সাইফুজ্জামান চৌধুরীর ছোট ভাই এবং আওয়ামী লীগের সংসদ সদস্য আখতারুজ্জমান চৌধুরী বাবুর ছেলে।  

এদিকে, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় বুধবার দুপুরে ফলাফল ঘোষনা ছাড়াই চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (সিসিসিআই) বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষ হয়েছে। সভা শেষে নবনির্বাচিত সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিমের নেতৃত্বে নির্বাচিত পরিচালকমণ্ডলী ২০১১-১২ মেয়াদের জন্য চেম্বারের দায়িত্ব বুঝে নেন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

ইসরায়েলের জেলে নায়েলের ৪০ বছর, আশাবাদী পরিবার
রাজশাহীতে আখমাড়াই শুরু
যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়!
হাত হারিয়ে পা দিয়েই পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি
উইকেটে জেঁকে বসা পূজারাকে ফেরালেন এবাদত


নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই ভালো: মমতা
ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী
২ উইকেট হারিয়েই বড় লিডের পথে ভারত
আগুন থেকে বাঁচতে মেয়র নাছিরের প্রচারপত্র