php glass

এসইসিতে আনোয়ারুল কবির ভূঁইয়ার বিরুদ্ধে তিন সদস্যের অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পারস্পরিক দ্বন্দ্বে অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র আনোয়ারুল কবির ভূঁইয়া। সর্বশেষ গত সোমবার কমিশনের তিন সদস্য তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিসহ অভিযোগ দায়ের করেছেন চেয়ারম্যান জিয়াউল হক খন্দকারের কাছে।

ঢাকা: পারস্পরিক দ্বন্দ্বে অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র আনোয়ারুল কবির ভূঁইয়া।

সর্বশেষ গত সোমবার কমিশনের তিন সদস্য তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিসহ অভিযোগ দায়ের করেছেন চেয়ারম্যান জিয়াউল হক খন্দকারের কাছে।

নাম প্রকাশ না করার শর্তে এসইসি’র একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

সূত্রমতে, মো. মনসুর আলম, মো. ইয়াসিন আলী ও মো. আনিসুজ্জামান তাদের অভিযোগপত্রে কমিশনের মুখপাত্র এবং এডিবির একটি গুরুত্বপূর্ণ পদ থেকে আনোয়ারুল কবির ভূঁইয়াকে সরিয়ে দেওয়ার অনুরোধ করেন।

এর আগে গত ১৪ ডিসেম্বর আনোয়ারুল কবির ভূঁইয়াকে এসইসির সার্ভেইল্যান্স ও প্রশাসনের মতো দু’টি দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

এ প্রসঙ্গে এসইসি’র এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘নির্বাহী পরিচালক আনোয়ারুল করিব ভূঁইয়ার প্রতি আস্থা না রাখায় তাকে এই দু’টি গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর পুঁজিবাজারে ব্যাপক দরপতন হলে বিনিয়োগকারীরা বিক্ষোভ প্রকাশ করে। বিক্ষোভকারীদের একটি দল তাদের দাবি-দাওয়া নিয়ে এসইসি’র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে পুঁজিবাজার বিনিয়োগকারী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এনামুল করিম বাবলু, মাইনুল ইসলাম, আপেল মাহমুদসহ বেশ ক’জন বিনিয়োগকারী এবং এসইসির চেয়ারম্যান জিয়াউল হক খন্দকার, সদস্য মনসুর আলম ও ইয়াসিন আলী এবং নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভূঁইয়া উপস্থিত ছিলেন।

পরে বৈঠকে উপস্থিত বিনিয়োগকারীরা সাংবাদিকদের বলেন, ‘আনোয়ারুল কবির ভূঁইয়া তাদের বলেছেন, মনসুর আলম ও ইয়াসিন আলীর হাতে এসইসি জিম্মি হয়ে আছে। এ দু’জনের কারণে কোনও ভালো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। তিনি এনএভি ফর্মুলা (প্রকৃত সম্পদমূল্য তত্ত্ব) বাতিল করতে চেয়েও ওই দুই সদস্যের কারণে তা পারেননি।’

মূলত বিনিয়োগকারীদের মুখ দিয়ে এসব কথা মিডিয়া প্রচারের পরই কমিশনের সদস্যরা তার ওপর নাখোশ হয়েছেন।

অবশ্য বিনিয়োগকারীদের এমন বক্তব্যের পরিপ্রক্ষিতে পরে সাংবাদিকরা আনোয়ারুল কবির ভূঁইয়ার শরণাপন্ন হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

তিনি তখন বলেন, বিনিয়োগকারীদের সঙ্গে আমার কোনও কথা হয়নি। এ বিনিয়োগকারীদের আমি চিনি না।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘন্টা ২১ ডিসেম্বর ২০১০ইং

যমুনার পানিপ্রবাহ উপহার দেবে দূষণমুক্ত বুড়িগঙ্গা
ধানক্ষেতে পোকার আক্রমণ, কৃষকের মাথায় হাত
ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ
বাড়ি বাড়ি বই পৌঁছে দেওয়া সুনীল গাঙ্গুলীর গল্প
রোহিঙ্গা নিপীড়নে এবার সু কি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা


ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিল বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত
আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা
ছোটপর্দায় আজকের খেলা
৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক