php glass

‘অনলাইন শপিং’ সেবা চালু করেছে ব্র্যাক ব্যাংক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ভিসা (VISA) কার্ডধারী বাংলাদেশি নাগরিকদের মধ্যে যাঁদের ইন্টারনেট ব্যবহারের সুযোগ রয়েছে তাঁরা এখন থেকে অনলাইনে শপিং বা কেনাকাটা করতে পারবেন।

ঢাকা: ভিসা (VISA) কার্ডধারী বাংলাদেশি নাগরিকদের মধ্যে যাঁদের ইন্টারনেট ব্যবহারের সুযোগ রয়েছে তাঁরা এখন থেকে অনলাইনে শপিং বা কেনাকাটা করতে পারবেন।

রোববার ব্র্যাক ব্যাংক লিমিটেড ও ভিসা সম্মিলিতভাবে আনুষ্ঠানিকভাবে দেশে একটি ই-কমার্স প্ল্যাটফর্ম উদ্বোধন করেছে। এর ফলে সাধারণ গ্রাহক তথা ভোক্তারা অনলাইনের মাধ্যমে তাঁদের নিজ নিজ পছন্দের পণ্যসামগ্রী কেনার সুযোগ পাবেন।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান রোববার ঢাকায় ব্র্যাক ব্যাংক আয়োজিত অনুষ্ঠানে নতুন এই ই-কমার্স বা অনলাইন কেনাকাটা সেবার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ব্যাংকটির চেয়ারম্যান মোহাম্মদ এ. (রুমী) আলী, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) সৈয়দ মাহবুবুর রহমান, ভিসা (VISA)-এর ভারত ও দক্ষিণ এশিয়ার গ্রুপ কান্ট্রি অফিসার উত্তম নায়কসহ শীর্ষস্থানীয় ব্যবসায়ী ও গ্রাহকেরা  উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গভর্নর ড. আতিউর রহমান বলেন, ‘কেন্দ্রীয় ব্যাংক জনসাধারণের দ্বারপ্রান্তে ব্যাংকিং সেবা পৌঁছে দেওয়ার প্রচেষ্টায় সহযোগিতা দেওয়া অব্যাহত রেখেছে। এ ধরনের অভিযাত্রায় আরেকটি নতুন মাইলফলক আজকের এই অনলাইন শপিং বা কেনাকাটার সুযোগ তৈরির কার্যক্রম।’

উল্লেখ্য, নতুন এই শপিং প্ল্যাটফর্ম অন্যান্য অনলাইন স্টোরগুলোর মতোই কাজ করবে। এক্ষেত্রে গ্রাহক তথা ভোক্তারা প্রথমে ইন্টারনেট ব্রাউজ করে অনলাইন সুপার স্টোরগুলো বা নির্দিষ্ট কোনো বিক্রেতা প্রতিষ্ঠানের পণ্য পছন্দ করবেন। এরপরে পছন্দের পণ্যগুলো আবার দেখেশুনে চূড়ান্ত তালিকা তৈরি করে শুধুমাত্র নিজেদের ভিসা কার্ডের প্রয়োজনীয় তথ্যাবলী উল্লেখ করে অর্ডার বা ফরমায়েশ দেবেন।

ব্র্যাক ব্যাংক অনলাইন শপিং দিবারাত্রি ২৪ ঘণ্টা খোলা থাকবে। ব্র্যাক ব্যাংকের ওয়েব সাইটে মার্চেণ্ট লিস্ট তথা অনলাইনে পণ্য বিক্রেতাদের তালিকা পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৫০ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

বিরলে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
রেইনবো ডায়েট আবার কী, কেন খেতে বলা হয়?
ঢাকা মহানগর আ’লীগের উত্তর-দক্ষিণে আলোচনায় যারা
টি-১০ ক্রিকেটে রেকর্ড ইনিংস খেললেন ক্রিস লিন
সাতক্ষীরা সীমান্তে ১১৫ কেজি ইলিশসহ আটক ১


মেহেরপুরে চলছে দ্বিতীয় দিনের মতো বাস ধর্মঘট, ভোগান্তি 
মারাত্মক ঝুঁকিতে উন্নয়নশীল দেশের স্যানিটেশন শ্রমিকরা
পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত