php glass

অর্ধশতাধিক দেশে পণ্য রপ্তানি করবে ওয়ালটন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আগামী দুই বছরে (২০১২ সালের মধ্যে) বিশ্বের ৫০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করতে সক্ষম হবে ওয়ালটন। এছাড়া ২০১৫ সালের মধ্যে ওয়ালটন বিশ্বের ১০০টিরও অধিক দেশে কোম্পানিটি জায়গা করে নিতে সক্ষম হবে।

ঢাকা: আগামী দুই বছরে (২০১২ সালের মধ্যে) বিশ্বের ৫০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করতে সক্ষম হবে ওয়ালটন। এছাড়া ২০১৫ সালের মধ্যে ওয়ালটন বিশ্বের ১০০টিরও অধিক দেশে কোম্পানিটি জায়গা করে নিতে সক্ষম হবে। এছাড়া ওয়ালটন এরই মধ্যে মধ্যপ্রাচ্যের কাতার ও প্রতিবেশি দেশ নেপাল-মিয়ানমারে মোটরসাইকেল, এলসিডি টেলিভিশন ও রেফ্রিজারেটর রপ্তানি শুরু করেছে।

রোববার রাজধানীর এক অভিজাত হোটেলে ওয়ালটনের এক্সপোর্ট সেলিব্রেশন ইভিনিং উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এসএম সামসুল ইসলাম এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাণিজ্য মন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির  পরিচালক মিজানুর রহমান ও সিরাজুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ থেকে ওয়ালটন টেলিভিশন, রেফ্রিজারেটর ও মোটরসাইকেল বিদেশে রপ্তানি করছে, এটা আমাদের দেশের জন্য গৌরবের বিষয়। এর মাধ্যমে আমরা প্রমাণ করতে পেরেছি আমাদেল দক্ষতা ও যোগ্যতা উন্নত দেশের তুলনায় কোনো অংশে কম নয়।’
 
উল্লেখ্য, ২০০৩ সালে যাত্রা শুরু করলেও ২০০৬ সাল থেকে উৎপাদন শুরু করে। বর্তমানে ওয়ালটন বছরে ৮ লাখ পিস থেকে বাড়িয়ে ১৪ লাখ পিস ফ্রিজ উৎপাদন করছে। একই সঙ্গে মোটরসাইকেল উৎপাদন ১ লাখ ৮ হাজার পিস থেকে বাড়িয়ে ৩ লাখে উন্নীত করা হচ্ছে।       

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১০

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভূক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা


বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী