php glass

এয়ারটেলের যাত্রা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সোমবার থেকে বাংলাদেশে ভারতীয় মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের যাত্রা শুরু হয়েছে। এরই মধ্যে বিলুপ্ত হয়ে গেছে ওয়ারিদ। এখন থেকে ওয়ারিদ গ্রাহকদের মোবাইলে এয়ারটেলের নামটি আসবে। 

ঢাকা: সোমবার থেকে বাংলাদেশে ভারতীয় মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের যাত্রা শুরু হয়েছে। এরই মধ্যে বিলুপ্ত হয়ে গেছে ওয়ারিদ। এখন থেকে ওয়ারিদ গ্রাহকদের মোবাইলে এয়ারটেলের নামটি আসবে।  

সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেলগুলোতে বিজ্ঞাপনের মাধ্যমে ওয়ারিদ থেকে এয়ারটেলে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

ওয়ারিদ থেকে এয়ারটেলে পরিণত হওয়া উপলক্ষে রাজধানীর এক  হোটেলে সোমবার দুপুর সাড়ে ১২টায় আনুষ্ঠানিকতা ছিল। কিন্তু সড়ক দুর্ঘটনায় প্রতিষ্ঠানের এক কর্মকর্তা নিহত হওয়ায় তার প্রতি শ্রদ্ধা জানাতেই এ আনুষ্ঠানিকতা বাতিল করা হয়।

গত ১৬ ডিসেম্বর রাজধানীর বনানীর ১১ নম্বর রোডে দ্রুতগামী প্রাইভেট কারের ধাক্কায় এয়ারটেলের সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিভাগের কর্মকর্তা ম্যাক্সওয়েল রডল্ফ কুইয়াহ মারা যান। প্রতিষ্ঠানের কর্মকর্তার আকস্মিক মৃত্যুতে কর্তৃপক্ষ সব ধরনের আনুষ্ঠানিকতা বাতিল করে।

এ ব্যাপারে এয়ারটেলের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ‘আনুষ্ঠানিকতা মানে উৎসব ও আনন্দ। হঠাৎ করে আমাদের এই তরুণ কর্মকর্তা মারা যাওয়ায় অনুষ্ঠানটি বাতিল করেছি।’  

তিনি জানান, ম্যাক্সওয়েলের মৃত্যুতে এয়ারটেল প্রধান কার্যালয়সহ সব অফিসে শোকাবহ পরিবেশ তৈরি হয়েছে। অফিসগুলোতে ম্যাক্সওয়েলের ছবি টানানো হয়েছে।

বাংলাদেশ, ভারত ও শ্রীলংকায় তারুণ্যের কথা মাথায় রেখে এয়ারটেলকে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। বিশ্বব্যাপী এয়ারটেল হিসেবে পরিচয় পেতেই এই রি-ব্যান্ডিং করা হয়েছে। প্রতিষ্ঠানের থার্ড জেনারেশনের সেবা প্রবর্তনের সঙ্গে মিলিয়ে নতুন ব্র্যান্ড তৈরি করা হয়েছে।

ভারতীয় মোবাইল অপারেটরের প্রধান অতুল বিন্দাল গত ৭ অক্টোবর ঢাকায় সমগ্র বাংলাদেশে সর্বাধুনিক প্রযুক্তির নেটওয়ার্ক স্থাপনের উদ্দেশ্যে এরিকসন ও হুয়াওয়ের সঙ্গে একটি চুক্তি সম্পাদনের ঘোষণা দেন।

এর আগেই ভারতে ছোট হরফের ‘এ’ সম্মলিত নতুন লোগোটির উম্মোচন করেন এয়ারটেলের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সুনীল ভারতী মিত্তাল।  

এয়ারটেলের নতুন ব্র্যান্ড উদ্বোধন উপলক্ষে প্রখ্যাত সঙ্গীত পরিচালক এআর রহমান একটি নতুন সুর বেঁধেছেন। গ্রাহকরা এটি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এয়ারটেলের আগের সুরটি ১৫ কোটি বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে। যুক্তরাজ্যেও ব্র্র্যান্ড ইউনিয়নের তৈরি করা লোগোটি এয়ারটেলের নতুন পরিচয় তৈরি করবে। আগামী কয়েক মাসের মধ্যে নতুন ব্র্যান্ডিংয়ের পেছনে প্রায় ৩শ’ কোটি ভারতীয় রুপি খরচ করা হবে বলে ধারণা করা হচ্ছে।

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতীয় এয়ারটেলের এশিয়া ও আফ্রিকা জুড়ে ১৯টি দেশে কার্যক্রম রয়েছে। গত আগস্ট পর্যন্ত এ প্রতিষ্ঠানের গ্রাহক সংখ্যা ১৮৮ মিলিয়ন। গত মাসের শেষ দিকে এয়ারটেল তাদের লোগো বদল করে। গত জানুয়ারি মাসে এয়ারটেল বাংলাদেশে ওয়ারিদের ৭০ শতাংশ অংশীদারিত্ব কিনে নেয়। বর্তমান এ মোবাইল অপারেটরের গ্রাহক সংখ্যা প্রায় ৩৫ লাখ।  

স্থানীয় সময়: ১২৫০ ঘন্টা, ডিসেম্বর ২০, ২০১০

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়


গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি