php glass

৯ বছরে ব্র্যাক ব্যাংকের ১০ লাখ গ্রাহক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পথচলার ৯ বছরে ১০ লাখেরও বেশি গ্রাহকের আস্থা অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। বাংলাদেশের ব্যাংকিং খাতের সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে এ কৃতিত্ব অর্জন করেছে এ ব্যাংক।

ঢাকা: পথচলার ৯ বছরে ১০ লাখেরও বেশি গ্রাহকের আস্থা অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। বাংলাদেশের ব্যাংকিং খাতের সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে এ কৃতিত্ব অর্জন করেছে এ ব্যাংক।

সোমবার রাজধানীর শেরাটন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান।

তিনি বলেন, ‘আমরা আমাদের গ্রাহকদের জন্য যতদূর সম্ভব কঠোর পরিশ্রম করি। আন্তর্জাতিকমানের ব্যাংকিং সমাধান দেওয়ার লক্ষ্যে ও ব্যাংকিং সেবার আওতার বাইরে থাকা মানুষের দোড়গোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে ব্র্যাক ব্যাংক প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।’

তিনি জানান, ‘খুব কম সময়ে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের মধ্যে ১৩ হাজার কোটি টাকা ঋণ বিতরণ করেছে ব্র্যাক ব্যাংক।

সৈয়দ মাহবুবুর রহমান বলেন, ‘সারাদেশে ১৩৭টি শাখা, ২২০টি অটোমেটেড টেলার মেশিন (এটিএম), ৪২৪টি এসএমই উইনট অফিস ও এক হাজার ৯০০টিরও বেশি রেমিটেন্স ডেলিভারি পয়েন্ট এবং প্রায় দেড় হাজার পিওএস (বিক্রয়কেন্দ্র) টার্মিনাল ব্র্যাক ব্যাংককে সবচেয়ে সমৃদ্ধ অনলাইন কাস্টমার নেটওয়ার্কে পরিণত করেছে।’

সংবাদ সম্মেলনে আরও বক্তৃতা করেন  ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশীদ ও কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের প্রধান জীসান কিংশুক হক।

ব্যবসার পাশাপাশি সমাজের প্রতি দায়বদ্ধতার কথা মাথায় রেখে ব্র্যাক ব্যাংক সম্প্রতি পরিবেশবান্ধব প্ল্যানেট কার্ড চালু করেছে জানিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা আরও বলেন, ‘এই কার্ড ও এসএমই মডেলের মাধ্যমে শহর থেকে তহবিল সংগ্রহ করে গ্রামে বিতরণ করা হচ্ছে। এতে গ্রামের উদ্যোক্তারা তাদের স্বপ্নপূরণে উৎসাহিত হচ্ছেন।’

উল্লেখ্য, দ্য ফিণ্যান্সিয়াল টাইমস ও ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশনের ‘ইমার্জিং মার্কেটস সাসটেইনেবল ব্যাংক অব দ্য ইয়ার ২০১০ ইন এশিয়া’ খেতাব অর্জন করে ব্র্যাক ব্যাংক।

বাংলাদেশ সময়: ১৩৩৫, নভেম্বর ৮, ২০১০

ksrm
৫০ বছরে যুক্তরাষ্ট্র-কানাডায় ২৯০ কোটি পাখি বিলুপ্ত
কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে র‌্যাবের অবস্থান
ঢাবির ক ইউনিটের প্রশ্নে ভুল, ব্যবধান গড়বে লিখিত পরীক্ষা
২২ বছরের পুরনো মামলায় ফেঁসেছেন সানি দেওল ও কারিশমা
শার্শায় ৫৯০ বোতল ফেনসিডিলসহ আটক ১


আইপিএলের দিকে আফ্রিদির অভিযোগের তীর
লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করছিলেন শামীম!
গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন শেখ হাসিনা