php glass

মেডিক্সপো বাণিজ্য মেলা: বাংলাদেশ প্রতিনিধিদলের ঢাকা ত্যাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মেডিক্সপো-২০১০ শীর্ষক বাণিজ্য মেলায় অংশ নিতে বাণিজ্যমন্ত্রী ফারুক খানের নেতৃত্ব ১২ সদস্যের একটি প্রতিনিধি দল রোববার উজবেকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। 

ঢাকা: মেডিক্সপো-২০১০ শীর্ষক বাণিজ্য মেলায় অংশ নিতে বাণিজ্যমন্ত্রী ফারুক খানের নেতৃত্ব ১২ সদস্যের একটি প্রতিনিধি দল রোববার উজবেকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।  

৯ থেকে ১১ নভেম্বর দেশটির রাজধানী তাসখন্দে এ মেলা অনুষ্ঠিত হবে।

সফরকালে বাংলাদেশী প্রতিনিধি দলটি বাংলাদেশী পণ্য বহুমুখীকরণ ও সম্প্রসারণে ওই দেশের সরকার ও ব্যবসায়ী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

এক তথ্যবিবরণীতে একথা জানানো হয়েছে।

প্রতিনিধিদলে ২ জন সরকারি কর্মকর্তা এবং ৯ জন বেসরকারি ব্যবসায়ী প্রতিনিধি রয়েছেন।

সরকারি প্রতিনিধিদলের সদস্যরা হলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (রপ্তানি) মনোজ কুমার রায় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মহাপরিচালক মো. আমির হোসেন।

এছাড়া বেসরকারি প্রতিনিধিদের মধ্যে রয়েছেন- বিটিএমএ এর প্রেসিডেন্ট আব্দুল হাই সরকার, বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মুহাম্মদ আইয়ুব মিঞা, এফবিসিসিআই এর পরিচালক ড. লকিয়াত উল্লাহ, ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এম এ বাতেন, বাংলাদেশ কটন এসোসিয়েশনের উপদেষ্টা বাদশা মিঞা, বিটিএমএ এর পরিচালক আলতাফ হোসেন সরকার, অগতা ইমপেক্স লি. তাসখন্দ এর ব্যবস্থাপনা পরিচালক হিমাংশু বিকাশ ভৌমিক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি মো. শমি আকতার এবং কটন বাংলাদেশ এর এডিটর-ইন-চিফ কামরুল আহসান।

প্রতিনিধিদল সফরসূচি অনুয়ায়ী ৯ নভেম্বর তাসখন্দে মেডিক্সপো বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। একই দিন তারা বাংলাদেশের ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজের কর্মসূচিতেও যোগ দেবেন। তাছাড়া পণ্য রপ্তানিতে বিদ্যমান অশুল্ক প্রতিবন্ধকতা দূরীকরণ এবং সম্ভাবনাময় বাজার সম্প্রসারণের ল্েয বিভিন্ন ইস্যু নিয়ে উজবেকিস্তানের উপপ্রধান মন্ত্রীর সঙ্গে নৈশভোজ ও বৈঠক, বাণিজ্যমন্ত্রী এবং কটন বিষয়ক মন্ত্রীর সঙ্গে বৈঠক, ব্যবসায়ী সংগঠন ও প্রতিষ্ঠানের নেতাদের সঙ্গে বৈঠকসহ বেশকিছু কর্মসূচিতে অংশ নেবেন।

১২ নভেম্বর প্রতিনিধি দলটির ঢাকা ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১০                                             
                         
                
                                                                                                                  
 
 

ksrm
বেনাপোল বন্দরে ওয়ান ব্যাংকের এটিএম ও ব্যাংকিং বুথ চালু
নিয়মরক্ষার ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান
অ্যাগ্রো অ্যাওয়ার্ড পেলেন সিভাসু উপাচার্য
শিফট পদ্ধতিতেই জাবি ভর্তি পরীক্ষা শুরু রোববার


জি কে শামীমকে আদালতে নেওয়া হচ্ছে
জলবায়ু ক্ষতিপূরণের দা‌বিতে রাজপথে শিক্ষার্থীরা
জবির ‘ইউনিট ১’ এর ভর্তিপরীক্ষা সম্পন্ন
‘মেড ইন চায়না’ ট্রেলার: রাজকুমার ও মৌনীর বিনোদনের রসায়ন
প্রোফাইল পিকচার দেখেই বোঝা যায় ব্যক্তিত্ব!