ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

সপ্তাহে দুদিন পশ্চিমবঙ্গ সম্পূর্ণ লকডাউন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
সপ্তাহে দুদিন পশ্চিমবঙ্গ সম্পূর্ণ লকডাউন ছবি: বাংলানিউজ

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা রুখতে এবার নতুন পরিকল্পনায় লকডাউনের কৌশল নিল মমতা সরকার। এখন থেকে প্রতি সপ্তাহে দুই দিন করে সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্য।

রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে সোমবার (২০ জুলাই) এমনই জানালেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

ফলে রাজ্যজুড়ে চলতি সপ্তাহে কড়া লকডাউন জারি থাকবে আগামী বৃহস্পতিবার (২৩ জুলাই) ও শনিবার (২৫ জুলাই)।

এছাড়া পরের সপ্তাহে বুধবার (২৯ জুলাই) ও অন্য কোন দিন লকডাউন থাকবে তা পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব।

এর কারণ হিসেবে স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন, বিভিন্ন বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে যে, রাজ্যে কোথাও কোথাও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। বিশেষজ্ঞদের সেইসব বিষয় বিবেচনা করে সপ্তাহে দু’দিন লকডাউন জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে সম্প্রতি দাবি করেছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)। পাশাপাশি কেরলায়ও গোষ্ঠী সংক্রমণের কথা মেনে নিয়েছেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এই প্রেক্ষাপটে সম্প্রতি পশ্চিমবঙ্গে যেভাবে রোজ সংক্রমণের সংখ্যা বাড়ছে, তাতে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না বলে উদ্বেগ প্রকাশ করেছে মমতা সরকার।

এছাড়া সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সপ্তাহের বাকি দিনগুলো রাজ্যে যেরকম কনটেনমেন্ট জোনগুলোয় লকডাউন চলছে ওইসব এলাকাতে শুধুমাত্র পূর্ণ লকডাউন চলবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২০
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa