ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

‘মেগা প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রামে জলাবদ্ধতা থাকবেনা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
‘মেগা প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রামে জলাবদ্ধতা থাকবেনা’

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, জোয়ারের পানি ও ভারী যানবাহনের কারণে ভঙ্গুর রাস্তাঘাট আগ্রাবাদ ওয়ার্ডের একটি বড় সমস্যা। চট্টগ্রামের প্রতি জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় খাল খনন, সংস্কার, পুনরুদ্ধার ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে চলমান মেগা প্রকল্পের আওতায় মহেশখালকে দখলমুক্ত ও সংস্কার করা হবে।

এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে আগ্রাবাদসহ চট্টগ্রামের কোন এলাকাতেই জোয়ারের পানি ও জলাবদ্ধতার সমস্যা আর থাকবেনা।  

তিনি বলেন, এক্সেস রোডকে টেকসইভাবে উন্নয়ন করা হয়েছে। পোর্ট কানেক্টিং রোডকে ভারী যানবাহন চলাচলের উপযোগী করে গড়ে তোলার কাজ চলছে। মেয়র নির্বাচিত হলে চলমান উন্নয়ন প্রকল্প সমূহ দ্রুত সম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করব, যাতে যানজটের বিড়ম্বনা থেকে মানুষ দ্রুত মুক্তি পায়।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে নগরের উত্তর ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন তিনি।

রেজাউল করিম চৌধুরী বলেন, কিশোরদের খেলাধুলা ও বিনোদনের সুযোগ অতিমাত্রায় সংকুচিত হয়ে পড়ায় কিশোরগ্যাং সমস্যার উদ্ভব হ‌য়ে‌ছে। পর্যাপ্ত খেলার মাঠ ও সাংস্কৃতিক কেন্দ্র কেন্দ্র গড়ে তোলা হবে। প্রতি ওয়ার্ডে না হোক, অন্তত যে সকল ওয়ার্ডে খালি জায়গা পাওয়া যাবে ছোট বড় যথাসম্ভব খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা করতে আমি উদ্যোগ নেব এবং নারী ও তরুণরা যাতে আউট সোর্সিংয়ে আরো দক্ষতা অর্জন করতে পারে করপোরেশনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেব।

গণসংযোগকালে রেজাউল করিম চৌধুরীর সঙ্গে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপ‌তি আলতাফ হো‌সেন চৌধুরী বাচ্চু, সাংগঠ‌নিক সম্পাদক নোমান আল মাহমুদ, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এ টি এম পেয়ারুল ইসলাম, কাউন্সিলর প্রার্থী মো. নাজমুল হক, ‌মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী সবুজ, মহিলা কাউন্সিলর প্রার্থী আফ‌রোজা কামাল, মি‌সেস নুর আক্তার প্রমা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa