ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী: ডিসি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী: ডিসি

চট্টগ্রাম: শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেছেন, জিডিপি বৃদ্ধিতে বিশ্বে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়।

অর্থনীতির চাকা সচল থাকায় উন্নয়ন সূচকগুলোতে দৃশ্যমান। তবে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে হলে দেশে কেউ নিরক্ষর থাকতে পারবে না।  

মঙ্গলবার (১৯ জানুয়ারি) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ‘আউট অব স্কুল চিলড্রেন’ শিক্ষা কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগিতায় চট্টগ্রাম উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এই কর্মশালার আয়োজন করে।  

মমিনুর রহমান বলেন, এখন থেকে সুষ্ঠু জরিপের মাধ্যমে সমাজের সুবিধা বঞ্চিত ও ঝরে পড়া নিরক্ষর শিশুদের শিক্ষার সাথে সম্পৃক্ত রাখতে হবে। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থাকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।  

তবেই সরকারের ভিশন ২০২১ বাস্তবায়ন, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধশালী রাষ্ট্র বিনির্মাণ সম্ভব হবে বলে মন্তব্য করেন জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামশেদ খোন্দকারের সভাপতিত্বে ও প্রকল্পের রাঙ্গুনিয়া উপজেলা প্রোগ্রাম অফিসার মর্জিনা বেগমের সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জুলফিকার আমিন।

বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির ইকবাল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মজিবুর রহমান।  

কর্মশালায় মাল্টিমিডিয়ার মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের জেলা প্রোগ্রাম ম্যানেজার এম. কামরুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa