ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় থেকে উচ্ছেদ নয়, নিরাপদ স্থানে পুনর্বাসন করবো: রেজাউল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
পাহাড় থেকে উচ্ছেদ নয়, নিরাপদ স্থানে পুনর্বাসন করবো: রেজাউল

চট্টগ্রাম: সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, পাহাড় ধসের কারণে ঝুঁকিতে থাকাদের উচ্ছেদ নয়, নিরাপদ জায়গায় পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

শনিবার (১৬ জানুয়ারি) পাহাড়তলী ও বাগমনিরাম ওয়ার্ডে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

রেজাউল বলেন, দেশের কোনও মানুষ গৃহহীন থাকবে না, এটি আওয়ামী লীগ সরকারের প্রতিশ্রুতি। জননেনত্রী শেখ হাসিনার পদক্ষেপে সারাদেশে গৃহহীনদের জন্য পর্যায়ক্রমে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে।  

২০১৯-২০ ও ২০২০-২১ দুই অর্থ বছরে ২৪ হাজার ৫৩৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহনির্মাণ করে দিতে কাজ করছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, পাহাড়তলী, লালখান বাজার, বাগমনিরাম ওয়ার্ড চট্টগ্রামের ঐতিহ্য। পাহাড় ঘেরা সবুজ শ্যামল এ এলাকা চট্টগ্রামকে বৈচিত্রময় করেছে। অন্যান্য জেলা ও দেশের মানুষ এ এলাকায় এসে শান্তির পরশ পায়।  

রেজাউল বলেন, অসাধু কিছু মানুষের জন্য এমন সুন্দর এলাকার সামাজিক পরিবেশ বিনষ্ট হতে দেওয়া যায় না। যারা পাহাড়ে জঙ্গি আস্তানা, মাদক আখড়া গড়ে দখলবাজিতে রয়েছে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়তে হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেন, গুজবের ওপর ভর করে অনেকেই রাজনীতির নামে আখের গুছাতে আসতে পারে। বন্দুকের নলে ক্ষমতা দখল করে স্বৈরাচারী শাসন চালিয়ে দেশটাকে পিছিয়ে দিয়েছিল তারা।  

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে, তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। জঙ্গি রাজাকারদের ওপর ভর করে গুজব ছড়িয়ে আন্দোলনের নামে সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করে, মানুষ পুড়িয়ে ক্ষমতায় যেতে চেয়ে প্রতিরোধের মুখে ব্যর্থ হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, যুগ্ম সম্পাদক বদিউল আলম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম দিদার, সদস্য হাজি বেলাল, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa