ঢাকা, শনিবার, ২ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নোংরা পরিবেশে ‘ডাইনেস্টি’র বেকারি পণ্য, জরিমানা ১ লাখ  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
নোংরা পরিবেশে ‘ডাইনেস্টি’র বেকারি পণ্য, জরিমানা ১ লাখ   ...

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানার বিসিক এলাকার ডাইনেস্টি প্যানেডিয়া ইন্ডাস্ট্রিজকে চরম নোংরা পরিবেশে বেকারি পণ্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ ফ্লেভার ব্যবহার ও মোড়কে আগাম উৎপাদন তারিখ দেওয়ায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

সোমবার (২৩ নভেম্বর) এপিবিএন, ৯ এর সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

 

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায়  ১ লক্ষ ৬০ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে। অভিযানে রংযুক্ত মটর, নকল চেরি, অননুমোদিত এনার্জি ড্রিংক ধ্বংস করা হয়।

তিনি জানান, একজন ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে কাজীর দেউড়ি বাজারের আক্তার সওদাগরের মুরগির দোকানকে ওজনে কারচুপি করে মুরগি বিক্রি করায় ২০ হাজার টাকা এবং দেশি বলে কক জাতের মুরগি বিক্রি করায় আরও ২০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।  

সরেজমিন পরিদর্শনকালে বর্ণিত প্রতিষ্ঠানে গামছা দিয়ে মোড়ানো ২ কিলোগ্রাম ওজনের ইট পাওয়া যায় যেটি ব্যবহার করে বিক্রেতা ক্রেতাদের ওজনে ঠকিয়ে আসছিলেন। তিনি একই খাঁচায় রেখে দেশি মুরগি বলে পাকিস্তানি কক জাতের মুরগি বিক্রি করছিলেন।  

মনজুর আলমের সবজির দোকানকে কৃত্রিম রংযুক্ত মটর বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানাসহ প্রায় ২ কিলোগ্রাম বর্ণিত মটর ধ্বংস করা হয়।
অ্যাপোলো শপিং সেন্টারের সিটি ডিপার্টমেন্টাল স্টোরকে অননুমোদিত এনার্জি ড্রিংক রাখায় ও নকল চেরি (রং দেওয়া করমচা) রাখায় ১৫ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত পণ্য ধ্বংস করা হয়।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa