ঢাকা, রবিবার, ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

৫ শতাংশ চার্জে পরিশোধ করা যাবে বকেয়া বিদ্যুৎ বিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
৫ শতাংশ চার্জে পরিশোধ করা যাবে বকেয়া বিদ্যুৎ বিল

চট্টগ্রাম: ২০১১ সালের ডিসেম্বরের আগের সব বকেয়া বিদ্যুৎ বিল ৫ শতাংশ চার্জে পরিশোধ করা যাবে। সোমবার (২৩ নভেম্বর) আগ্রাবাদ বিদ্যুৎ ভবনের বিজয় হলে আয়োজিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিদ্যুৎ বিতরণ বিভাগ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. শামছুল আলম বাংলানিউজকে বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলিটরি কমিশনের ট্যারিফ অনুযায়ী গ্রাহককে মূল বকেয়া বিদ্যুৎ বিলের সঙ্গে মাত্র ৫ শতাংশ বিলম্ব সারচার্জ দিয়ে ২০১১ সালের ডিসেম্বরের আগের সব বকেয়া পরিশোধ করা যাবে। এ জন্য বাড়তি কোনো ফি বা জরিমানা দিতে হবে না।

বিদ্যুৎ বিতরণ বিভাগ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের পাশাপাশি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নিকট হস্তান্তরিত গ্রাহকের ক্ষেত্রেও বকেয়া পরিশোধের সুযোগ থাকবে বলেও জানান মো. শামছুল আলম।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিতরণ দক্ষিণাঞ্চল চট্টগ্রামের বকেয়া বিলের পরিমাণ বেড়েই চলেছে। বিশেষ করে সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো বিল পরিশোধ না করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যদিও বিভাগটি বলছে, তারা ধীরে ধীরে বকেয়া টাকা আদায় করতে সক্ষম হচ্ছে।

পিডিবি সূত্রে জানা যায়, পিডিবির গ্রাহক রয়েছে প্রায় ১০ লাখের মতো। প্রতি মাসে বিল আদায় করা হয় ২০০ কোটি টাকার বেশি। । কিন্তু সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো নিয়মিত বিল পরিশোধ না করায় বকেয়া বিলের পরিমাণ বাড়ছে। বিশেষ করে ২০১১ সালের আগে অবাঙালি ক্যাম্প, ধর্মীয় প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠানগুলোতে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa