ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে মানুষের পাশে থেকে কাজ করেছি: মেয়র প্রার্থী জমির উদ্দিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
রাউজানে মানুষের পাশে থেকে কাজ করেছি: মেয়র প্রার্থী জমির উদ্দিন জমির উদ্দিন পারভেজ।

চট্টগ্রাম: আসন্ন রাউজান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে এগিয়ে আছেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান প্যানেল মেয়র-২, সাবেক ছাত্রনেতা জমির উদ্দিন পারভেজ।  

ইতোমধ্যে তিনি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নির্বাচনী এলাকায় ধারাবাহিকভাবে মতবিনিময় সভা করে যাচ্ছেন।

ছুটে বেড়াচ্ছেন পৌরসভার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের মধ্য দিয়ে তিনি সাধারণ ভোটারদের আস্থা অর্জন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।  

জানা যায়, ছাত্রজীবনে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হওয়ার পর বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হন জমির উদ্দিন পারভেজ। একেবারে তৃণমূল পর্যায় হতে উঠে আসা পারভেজ দলের দুঃসময়ে রাউজান কলেজ ছাত্রলীগের সভাপতি, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে রাউজান উপজেলা আওয়ামী পরিবারে অবদান রেখেছেন।  

রাজনৈতিক প্রতিপক্ষের হাতে বারবার নির্যাতিত হওয়া এই সাবেক ছাত্রনেতা দুইবার গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। রাজনৈতিক জীবনে অনেক বাধা-বিপত্তি পাড়ি দিয়ে আসা পারভেজ বর্তমানে রাউজান উপজেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য,  উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও রাউজান পৌরসভার প্যানেল মেয়র-২ এর দায়িত্ব পালন করছেন।  

তিনি বৃক্ষরোপণ ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পরপর ৩ বার জাতীয় পুরস্কার অর্জন করেন। রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর বিভিন্ন উন্নয়নমূলক ও মানবিক কর্মকাণ্ডে ভূমিকা রেখে যাচ্ছেন জমির উদ্দিন পারভেজ।  

বিশেষ করে করোনা মহামারীতে অসংখ্য মানুষকে ত্রাণ বিতরণ, মৃত ব্যক্তির লাশ দাফন-কাফন, আইসোলেশন সেন্টারে সহায়তা, রমজান মাসে চিকিৎসকদের জন্য সেহেরীর খাবার সরবরাহ কার্যক্রমে তার ভূমিকা ছিল অগ্রগণ্য।  

রাউজান পৌরসভা নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে জমির উদ্দিন পারভেজ বলেন, আমি ছাত্রজীবন থেকে শুরু করে দীর্ঘদিন ধরে দলীয় কর্মকাণ্ডে একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। রাউজানের বর্তমান সংসদ সদস্যের নির্দেশে মানুষের পাশে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছি। আগামী দিনে রাউজান পৌরসভা নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দল থেকে ‘নৌকা’ প্রতীকে মনোনয়ন দিলে নির্বাচিত হওয়ার পর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আমি পৌরবাসীর জন্য নিজের সর্বোচ্চ উজাড় করে সেবা করে যাবো’।  

রাউজান পৌরসভাকে একটি পরিচ্ছন্ন, মডেল ও আধুনিক পৌরসভায় রূপান্তর করার অঙ্গীকারও করেন জমির উদ্দিন পারভেজ।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa