ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ই-পাসপোর্ট আবেদনে সঠিক তথ্য দিলে বিড়ম্বনা হয় না: সুজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
ই-পাসপোর্ট আবেদনে সঠিক তথ্য দিলে বিড়ম্বনা হয় না: সুজন মনসুরাবাদে বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম: ই-পাসপোর্ট আবেদনকারীদের সঠিক তথ্য দেওয়ার ওপর গুরুত্বারোপ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, ফরম পূরণে ভুল তথ্য দিলে পাসপোর্টধারীকে অনাকাঙ্ক্ষিত বিড়ম্বনা পোহাতে হয়। তাই ধৈর্যের সঙ্গে সঠিক তথ্য দিয়ে ই-পাসপোর্টের ফরম পূরণ করতে হবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) নগরের মনসুরাবাদে বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ে ই-পাসপোর্ট, এমআরপি, পাসপোর্ট আবেদন গ্রহণ ও ডেলিভারি কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।  

প্রশাসক বলেন, ই-পাসপোর্ট পদ্ধতিতে অনিয়ম ও দালাল চক্রের উৎপাতের সুযোগ নেই। তাই এ পদ্ধতির স্বচ্ছতা নিয়ে প্রশ্ন ওঠারও অবকাশ নেই। তারপরও অনিয়ম, দুর্নীতি বা আইনি কোনো ফাঁক যাতে সৃষ্টি না হয় সেদিকেও সজাগ থাকতে হবে।  

তিনি বলেন, পাসপোর্টধারী নাগরিকরা বিদেশ ভ্রমণের পাশাপাশি রেমিটেন্স প্রেরণ করে রিজার্ভ সমৃদ্ধ করেন।  

প্রশাসক সুজন বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ের সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং প্রবাসীদের পাসপোর্ট পাওয়ার ক্ষেত্রে যাতে কোনো হয়রানি না হয় সে বিষয়ে অধিকতর মনোযোগী হওয়ার জন্য বিভাগীয় পাসপোর্ট পরিচালককে অনুরোধ করেন।  

বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস, চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ আবু সাইদ, সহকারী পরিচালক সাধন সাহা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa