ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনায় মৃত্যুর হার কমছে চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
করোনায় মৃত্যুর হার কমছে চট্টগ্রামে প্রতীকী ছবি

চট্টগ্রাম: চট্টগ্রামে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার। গত ৭ দিনের মধ্যে ৩ দিনই করোনায় কোনো মৃত্যু ছিল না চট্টগ্রামে।

তবে এই ৭ দিনে করোনায় মৃত্যুবরণ করেছেন এক চিকিৎসকসহ সাত ব্যক্তি।


সিভিল সার্জন কার্যালয়ের তথ্য পর্যালোচনা করে দেখা যায়, এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট মৃত্যুবরণ করেছেন ২৪০ জন। যা চট্টগ্রামে মোট আক্রান্তের ১ দশমিক ৬ শতাংশ। মোট মৃত্যুর মধ্যে নগরে ১৬৭ এবং বিভিন্ন উপজেলায় ৭৩ জন।  


এর মধ্যে গত জুলাই মাসে মৃত্যুবরণ করেছেন ৫৮ জন, জুন মাসে মৃত্যুবরণ করেছেন ৯৮ জন, মে মাসে মৃত্যুবরণ করেছেন ৬৮ জন এবং এপ্রিল মাসে মৃত্যুবরণ করেছেন ৮ জন।


গত ৯ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত হয়ে সাতকানিয়ার একজন ব্যক্তি মৃত্যুবরণ করেন। এরপর ১২ চিকিৎসক, সরকারি কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ব্যবসায়ীসহ মোট ২৪০ জন করোনায় মৃত্যুবরণ করেছেন।


করোনা সংক্রমণ শুরুর পর মে এবং জুনে মৃত্যুর হার বেশি থাকলেও জুলাইয়ে মৃত্যুর হার কমে আসতে শুরু করে। জুলাই মাসের ৩১ দিনের মধ্যে ৮ দিনই করোনায় মৃত্যুহীন ছিলো চট্টগ্রাম।  


এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে সংক্রমণ এবং মৃত্যুহার ধীরে ধীরে কমছে।  


তিনি বলেন, করোনার চিকিৎসায় এখন পর্যন্ত সরকারি, বেসরকারি বিভিন্ন হাসপাতাল এবং বিভিন্ন আইসোলেশন সেন্টারে পর্যাপ্ত পরিমাণ বেড খালি রয়েছে। কারো করোনা উপসর্গ থাকলে অবশ্যই পরীক্ষা করা জরুরি।  


‘তবে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে আমরা গুরুত্ব দিচ্ছি। এ বিষয়ে বিভিন্ন সময় নির্দেশনাও দেওয়া হয়েছে। ’  


প্রসঙ্গত, গত ২৫ মার্চ থেকে করোনা পরীক্ষা শুরু হয় চট্টগ্রামে। গত ৪ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৯৯১ জন।


বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa