চবির ১০০ শিক্ষার্থীকে ছাত্রলীগের অর্থ সহায়তা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

walton

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একশ জন অসচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দিয়েছে শাখা ছাত্রলীগ। এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের পক্ষ থেকে ছাত্রলীগের বিজয় গ্রুপ এ সহায়তা প্রদান করে।

চবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বাংলানিউজকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে উচ্চবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পাশাপাশি নিম্নবিত্ত এবং অসহায় পরিবারের সন্তানরাও পড়তে আসে। কিছু শিক্ষার্থী টিউশন করে নিজের খরচ চালায়। পার্টটাইম চাকরি করে অনেকে পরিবারকেও সহযোগিতা করে। করোনা পরিস্থিতিতে এসব শিক্ষার্থীরা অসহায় হয়ে পড়েছে’।

তিনি বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের পক্ষ থেকে আমরা এমন ১০০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছি৷ এদের মধ্যে যাদের বেশি অর্থ প্রয়োজন তাদের ৪ হাজার টাকা, বাকীদের ১ থেকে ২ হাজার টাকা করে সহযোগিতা করেছি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পড়ুয়া অসচ্ছল শিক্ষার্থীদের মধ্যে যারা যোগাযোগ করেছেন তাদেরকে এ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। তাদের আর্থিক অবস্থার বিষয়টি যাচাই করে অগ্রাধিকারের ভিত্তিতে ১০০ জনের তালিকা করা হয়। এর বাইরে ছাত্রলীগের মধ্যে যারা অসচ্ছল পরিবারের সন্তান রয়েছে, তাদেরও সহায়তা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, মে ২২, ২০২০
এমএ/টিসি

৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক
করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার 
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন


করোনা উপসর্গ নিয়ে সীতাকুণ্ডে ৩ জনের মৃত্যু
এসএসসি পরীক্ষায় ফেল করে আত্মগোপন, ৫ দিন পর উদ্ধার
রাঙ্গুনিয়া পুলিশ গেলো লকডাউনে, রোগী তখন শহরে
ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন