বাচ্চুর সবজি বাজারে উপকৃত দরিদ্র মানুষ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাচ্চুর সবজি বাজার।

walton

চট্টগ্রাম: করোনা ভাইরাস বিস্তার রোধে কর্মহীন হয়ে বেশ বিপাকে পড়েন নিম্ন আয়ের মানুষজন। তাদের এই দুর্ভোগ কমাতে ব্যতিক্রমী এক উদ্যোগ ‘ফ্রি সবজি বাজার’ নিয়ে সবার প্রশংসা অর্জন করেছেন সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন পরিচালনা উপ কমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চু।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই সক্রিয়ভাবে মাঠে রয়েছেন বাচ্চু। শুরুতেই তিনি নগরীর অসহায় দরিদ্র ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা তুলে দেন। তাছাড়া তিনি নগরীর বিভিন্ন বস্তি ও পথচারীদের মাঝে নিয়মিতভাবে রান্না করা খাবার প্যাকেট বিতরণ করে যাচ্ছেন।

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে থানাভিত্তিক প্রতিনিধিদের ফোন নাম্বারও দিয়েছেন বাচ্চু। কেউ যোগাযোগ করলেই পরিচয় গোপন রেখে বাসায় পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্য সহায়তা। এ পর্যন্ত ৩ হাজার মানুষ এই কার্যক্রমের মাধ্যমে খাদ্য সহায়তা নিয়েছেন।

খাদ্য সহায়তা হিসেবে বিতরণ করা হচ্ছে চাল, ডাল, আলু, পেঁয়াজসহ নানা ধরনের শুকনো খাবার উপকরণ। পাশাপাশি বাচ্চু চালু করেন ‘ফ্রি সবজি বাজার’। চট্টগ্রাম শহরের অলিতে গলিতে প্রতিদিন ঘুরছে ভ্রাম্যমাণ সবজি ভর্তি পাঁচটি ভ্যান।

প্রয়োজন অনুসারে অসচ্ছল, ক্রয় সামর্থহীন পরিবারকে বিনামূল্যে দেওয়া হচ্ছে এসব সবজি। শুরুতে প্রতিদিন ৫০০ কেজি সবজি বিতরণ করা হলেও বর্তমানে ১ হাজার কেজির চাহিদা আছে। একইসঙ্গে দেওয়া হচ্ছে ১ হাজার ডিম। গত ৫ এপ্রিল থেকে শুরু হয়ে এখনো চলমান রয়েছে এ কার্যক্রম।

রমজানের শুরু থেকে আরশেদুল আলম বাচ্চুর উদ্যোগে প্রতিদিন বিতরণ করা হচ্ছে ইফতার ও সেহরি। নগরীর বিভিন্ন ওয়ার্ডে পথচারী ও অসহায় মানুষদের মাঝে এসব ইফতার ও সেহরি বিতরণ করা হচ্ছে।

আরশেদুল আলম বাচ্চু জানান, করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি অসচ্ছল ও নিম্ন মধ্যবিত্ত মানুষরা যেন খাদ্য সংকটে না পড়ে সেটাও দেখতে হবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে চেষ্টা করছি মানুষের পাশে থাকার। অসহায় মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ, পরিচয় গোপন রেখে খাদ্য সহায়তা, ফ্রি সবজি বাজার, রজমানে প্রতিদিন ইফতার ও সেহরি বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। আমরা মানবিক হলে, একসঙ্গে এই যুদ্ধ জয় সহজ হবে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মে ২০, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার 
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন
করোনা উপসর্গ নিয়ে সীতাকুণ্ডে ৩ জনের মৃত্যু
এসএসসি পরীক্ষায় ফেল করে আত্মগোপন, ৫ দিন পর উদ্ধার
রাঙ্গুনিয়া পুলিশ গেলো লকডাউনে, রোগী তখন শহরে


ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন
ঘরে বসেই মিলবে সিআইইউতে ভর্তির সুযোগ!
শাহরাস্তিতে শিশুকে হাত বেঁধে পানিতে ডুবিয়ে হত্যা
বিএসআরএম ফ্যাক্টরিতে দগ্ধ ১ জনের মৃত্যু, ৪ জন ঢাকায়