দুর্বল হলো ঘূর্ণিঝড় আম্পান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় আম্পান স্থল নিম্নচাপে পরিণত হয়ে আরও উত্তর-পূর্ব দিকে সরে গেছে। ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে যাওয়ায় চট্টগ্রাম অঞ্চলে তেমন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আম্পানের প্রভাবে বৃহস্পতিবার (২১ মে) ভোর থেকে নগরে হালকা বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের বার্তায় চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেইসঙ্গে অধিকাংশ জায়গায় দমকা কিংবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অনেক জায়গায় ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া রাত ও দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক হতে ঘণ্টায় ১৫ থেকে ২৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।বৃহস্পতিবার প্রথম জোয়ার শুরু হয় সকাল ৬টা ২১ মিনিটে এরপর ভাটা শুরু হবে দুপুর ১২টা ১৮ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৬টা ৫৩ মিনিটে।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ বলেন, আম্ফান ইতোমধ্যে বাংলাদেশ অতিক্রম করে গেছে। কিন্তু অতিক্রম করলেও এর প্রভাব কিছুটা থাকবে। এরপর আস্তে আস্তে গতি কমে যাবে। তিনি বলেন, চট্টগ্রামে আম্ফানের ক্ষতিকর তেমন প্রভাব নেই। তবে জোয়ারের সময় বাতাসে গতি থাকলে ৮-১০ ফুট পর্যন্ত পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেতে পারে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মে ২১, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক
করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার 
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন


করোনা উপসর্গ নিয়ে সীতাকুণ্ডে ৩ জনের মৃত্যু
এসএসসি পরীক্ষায় ফেল করে আত্মগোপন, ৫ দিন পর উদ্ধার
রাঙ্গুনিয়া পুলিশ গেলো লকডাউনে, রোগী তখন শহরে
ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন