সেনাবাহিনীর ফ্রি নিত্যপণ্য নিলেন প্রতিবন্ধীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনমজুরদের ফ্রি সবজি বিতরণ সেনাবাহিনীর।

walton

চট্টগ্রাম: তাদের কারও পা নেই, কারও দুই হাত। তারা হুইল চেয়ারে করে আসলেন। সেনাবাহিনীর এক মিনিটের বাজার থেকে চাল, ডালসহ ফ্রি সবজি নিলেন।

মঙ্গলবার (১৯ মে) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের এম এ আজিজ স্টেডিয়ামে শারীরিক প্রতিবন্ধীসহ তালিকাভুক্ত দুই হাজার দরিদ্র পরিবারকে ফ্রি সবজি দেয় বাংলাদেশ সেনাবাহিনী।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন দিনমজুর, দরিদ্র মানুষদের তালিকা তৈরি করে সেনাবাহিনী ফ্রি সবজিসহ নিত্যপণ্য দেওয়ার কার্যক্রম শুরু করে গত ১৩ মে । ওইদিন নগরের ওয়াসা মোডের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে তালিকাভুক্ত এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী।

১৬ মে আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় মাঠে তালিকাভুক্ত ১ হাজার ১০০ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনসট্রাকশন বিগ্রেডের উদ্যোগে পরিচালিত এ বাজারের জন্য সাতকানিয়া, লোহাগাড়া, সীতাকুণ্ড, রাউজানসহ বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্য প্রথমে সবজি কেনা হয়।

পরে এলাকাভিত্তিক দরিদ্র দিনমজুর পরিবারের তালিকা করে ‘১ মিনিটের বাজার’ এর মাধ্যমে এসব সবজি বিতরণ করা হয়। যে এলাকায় যাদের তালিকা করা হয়, তাদের পাশের কোনো এক সুবিধামতো জায়গায় এ ফ্রি সবজি বাজার বসানো হয়।

সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভির মাজাহার সিদ্দিকী বাংলানিউজকে বলেন, চাল, ডালসহ ৭ রকমের সবজি দেওয়া হয় দুই হাজার দরিদ্র পরিবারকে। এখানে অনেকে হুইল চেয়ারে করেও এসেছেন সহায়তা নিতে।

‘আমাদের মূল লক্ষ্যই প্রতিবন্ধীদের খাবার সহায়তা দেওয়া। সেইজন্য তালিকা করার সময় প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেওয়া হয়। এ কার্যক্রম চট্টগ্রামের প্রতিটি এলাকায় এক মাস চলবে।’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১৯, ২০২০
জেইউ/এমআর/টিসি

করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার 
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন
করোনা উপসর্গ নিয়ে সীতাকুণ্ডে ৩ জনের মৃত্যু
এসএসসি পরীক্ষায় ফেল করে আত্মগোপন, ৫ দিন পর উদ্ধার
রাঙ্গুনিয়া পুলিশ গেলো লকডাউনে, রোগী তখন শহরে


ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন
ঘরে বসেই মিলবে সিআইইউতে ভর্তির সুযোগ!
শাহরাস্তিতে শিশুকে হাত বেঁধে পানিতে ডুবিয়ে হত্যা
বিএসআরএম ফ্যাক্টরিতে দগ্ধ ১ জনের মৃত্যু, ৪ জন ঢাকায়