php glass

শিশুদের জন্য পার্ক নির্মাণের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: মুজিব বর্ষ শুরুর প্রাক্কালে ‘পেরেন্টস অব দা পার্ক’ অনুষ্ঠানের আয়োজন করে ফ্রোবেল প্লে স্কুল, ফ্রোবেল একাডেমি ও ফ্রোবেল ট্রেনিং একাডেমি।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে নগরের সিআরবি শিরীষ তলায় আয়োজিত অনুষ্ঠানে ফ্রোবেল কর্তৃপক্ষ সব শ্রেণির শিশুদের বিনোদনের লক্ষ্যে খেলাধূলার আয়োজন করে।

ছবি: সোহেল সরওয়ারআনন্দমুখর পরিবেশে শিশুরা কাবাডি, ফুটবল, কারাতে, দড়ি টানা প্রতিযোগিতা, সাপ-লুডু খেলা ও মৃৎশিল্প প্রদর্শনীতে অংশ নেয়।

ছবি: সোহেল সরওয়ারএছাড়া স্কুল শিক্ষার্থীদের পরিবেশনায় পুতুল নাচ, আবৃত্তি ও বঙ্গবন্ধুর জীবনী এবং মুক্তিযুদ্ধের উল্লেখযোগ্য ঘটনাবলীর আলোকে গল্প বলা অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

ছবি: সোহেল সরওয়ারপিএইচপি শিপ ব্রেকিং অ্যান্ড রি-সাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু বলেন, সাংস্কৃতিক পরিমণ্ডলে সমৃদ্ধ প্রাচ্যের রাজধানী চট্টগ্রামে ছেলে-মেয়েদের জন্য নিরাপদ খেলাধূলার স্থান থাকা গুরুত্বপূর্ণ।

ছবি: সোহেল সরওয়ারএ আয়োজনের মাধ্যমে ফ্রোবেল ও বিএসআরএম স্কুল এমন একটি নতুন ধারা প্রবর্তন করতে চায়, যেখানে সমগ্র শহরই বাচ্চাদের নিরাপদ শৈশবের যত্নকল্পে তাদের দায়িত্ব নিশ্চিত করবে।

ছবি: সোহেল সরওয়ারআয়োজকরা জানান, এই সুন্দর শহরের বাসিন্দা হিসেবে আমাদেরকে এমন একটি সমাজের প্রবর্তন করতে হবে, যেখানে সব বড়রাই সর্বস্তরের শিশুদের সুন্দর ও সাবলীল শৈশবের দায়িত্ব নেবে।

ছবি: সোহেল সরওয়ারযার ফলে বাচ্চারা তাদের স্বাভাবিক কৌতুহল নিয়ে জ্ঞানার্জন সহ সৃজনশীল ও সামাজিকতাবদ্ধ হয়ে আনন্দের সঙ্গে সুন্দর ভবিষ্যতের অভিজ্ঞতালব্ধ হবে।

ছবি: সোহেল সরওয়ারফ্রোবেল কর্তৃপক্ষ বিভিন্ন সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থাসমূহকে সমাজের সব স্তরের শিশুদের নিরাপদ ও বিনামূল্যে আনন্দলাভের জন্য পার্ক বা উদ্যান নির্মাণের জন্য আহ্বান জানিয়েছেন।

ছবি: সোহেল সরওয়ারঅনুষ্ঠানে বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান ও পরিচালক, ফ্রোবেল প্লে স্কুল ও ফ্রোবেল একাডেমির পরিচালক সহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
৯ বছরেও শেষ হয়নি আলীকদমের পানি শোধনাগারের কাজ
গুরুতর অসুস্থ চিত্রপরিচালক সি বি জামান, হাসপাতালে ভর্তি
মহাসড়কে যাত্রীদের শেষ ভরসা রিকশা-সিএনজি-লেগুনা
বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির


টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড
অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত