php glass

অধ্যক্ষের বদলি আটকাতে মানববন্ধন চমেক শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যক্ষের বদলি আটকাতে মানববন্ধন চমেক শিক্ষার্থীদের

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার ও তাকে স্বপদে পুনর্বহালের দাবিতে মানববন্ধন এবং গণস্বাক্ষর কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে কলেজ ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থান নিয়ে মানববন্ধন এবং গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন তারা। এতে সমর্থন দিয়েছে পোস্ট গ্র্যাজুয়েশন অ্যাসোসিয়েশন ও চমেক হাসপাতাল ইন্টার্ন ডাক্তার অ্যাসোসিয়েশন।

অধ্যক্ষের বদলি আটকাতে মানববন্ধন চমেক শিক্ষার্থীদের

মানববন্ধনে অংশ নেওয়া ৫৮তম ব্যাচের শিক্ষার্থী তানজিমুল হাই রাফি বলেন, গত ১০ বছর ধরে সাফল্যের সঙ্গে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন স্যার। কিন্তু হঠাৎ করে তাকে বদলি করা হয়েছে। স্যারকে বদলির প্রতিবাদে ক্লাস বর্জন করে আন্দোলনে নামতে হয়েছে আমাদের।

৫৯তম ব্যাচের শিক্ষার্থী সাদিয়া আফরিন বলেন, সরকারি চাকরিতে বদলি হবে- এটা স্বাভাবিক। কিন্তু যে প্রক্রিয়ায় অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর স্যারকে বদলি করা হয়েছে তা অসম্মানজনক। আমরা স্যারের বদলির আদেশ প্রত্যাহার এবং তাকে স্বপদে পুনর্বহালের দাবি জানাচ্ছি।

৬০তম ব্যাচের শিক্ষার্থী তাহিয়া ইসলাম বলেন, দেশের অনেক প্রতিষ্ঠানে যখন প্রতিষ্ঠান প্রধানকে সরানোর আন্দোলন চলছে সেখানে প্রতিষ্ঠান প্রধানের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। ১০ বছর ধরে যিনি একটি প্রতিষ্ঠানকে সুন্দরভাবে চালাচ্ছেন তাকে হঠাৎ সরিয়ে দিতে হবে কেন?

গত ৫ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরকে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে বদলি করা হয়। নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয় শিশুস্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডা. শামীম হাসানকে।

প্রজ্ঞাপন জারির পর থেকেই ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নামেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ধর্মঘটে বাস কম ঢাকায়, চরম ভোগান্তি
রিজার্ভ চুরির প্রতিবেদন দাখিলের তারিখ পেছালো
রিফাত হত্যা: ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ২৮ নভেম্বর
ফখরুলসহ ৩ নেতার গ্রেফতারি পরোয়ানার আদেশ ফের পেছালো
নেইমারের বিনিময়ে ফাতিকে চায় পিএসজি!


করদাতাকে হয়রানি করলে ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান
পোস্টমর্টেম রিপোর্ট স্পষ্ট অক্ষরে লেখার নির্দেশ
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে ছাপিয়ে ছোট নেতাদের বড় ছবি!
মন্দবাগ ট্রাডেজির জন্য দায়ী তূর্ণার লোকোমাস্টার-গার্ড
এবার বসুন্ধরা কিংসে এক আর্জেন্টাইন