php glass

হাতের নাগালে ই-সিগারেট, বড় ক্রেতা স্কুলশিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাতের কাছেই ই-সিগারেট, বড় ক্রেতা স্কুলশিক্ষার্থী

walton

চট্টগ্রাম: হাটহাজারী পৌরসভার বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ই-সিগারেট জব্দ করেছে উপজেলা প্রশাসন। এসব ই-সিগারেট ষষ্ঠ থেকে দশম শ্রেণির স্কুল শিক্ষার্থীরাই বেশি কেনেন বলে জানিয়েছেন দোকানিরা।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে পৌরসভার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

তিনি বাংলানিউজকে জানান, কয়েকদিন আগে হাটহাজারীর একটি মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক তার স্কুলের শিক্ষার্থীদের ই-সিগারেট সেবন করতে দেখেন। তিনি বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে আমরা চিন্তায় পড়ে যাই।

‘ই-সিগারেটের বিষয়ে খোঁজ নিয়ে জানতে পারি, হাটহাজারীর প্রায় সব সিগারেটের দোকানেই এটি বিক্রি হয়। কিশোর ধুমপান আইন অনুযায়ী ১৬ বছরের নিচের শিশু-কিশোরদের কাছে সিগারেট বিক্রি নিষিদ্ধ হলেও দোকানিরা অবাধে তা বিক্রি করছেন।’

মো. রুহুল আমিন জানান, মঙ্গলবার হাটহাজারী পৌরসভার বিভিন্ন দোকানে আমরা অভিযান চালাই। সেখানে স্কুলশিক্ষার্থীসহ কিশোরদের কাছে ই-সিগারেট বিক্রির প্রমাণ পাই। এ সময় বিপুল পরিমাণ ই-সিগারেট জব্দ করা হয়। দোকানিদের সতর্ক করা হয়।

‘ই-সিগারেট, মাদক সেবন করে স্কুলশিক্ষার্থীরা কিশোর গ্যাং এর মাধ্যমে অপরাধে জড়িয়ে পড়ছে। ‘বড় ভাইদের’ নির্দেশে হিরোইজম দেখাতে গিয়ে খুন পর্যন্ত করতে দ্বিধা করছে না। শুধু প্রশাসন দিয়ে এসব বন্ধ করা যাবে না। সবাইকে দায়িত্ব নিতে হবে।’

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক
মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা


স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা 
ফতুল্লায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু
শ্রীপুরে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে লুট, গুলিবিদ্ধ ১