php glass

মায়ের কোলে চুরি হওয়া শিশু ফিরিয়ে দিল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মায়ের কোলে চুরি হওয়া শিশু ফিরিয়ে দিল পুলিশ

walton

চট্টগ্রাম: নগরের কাজীর দেউড়ি মোড় থেকে ৫ মাস আগে এক ভিক্ষুকের শিশু চুরির মামলা তদন্ত করতে গিয়ে সরকারি-বেসরকারি হাসপাতালকে কেন্দ্র করে শিশু চোরদের সংঘবদ্ধ একটি চক্রের সন্ধান পেয়েছে পুলিশ।

রোববার (০৩ নভেম্বর) কোতোয়ালী থানায় সংবাদ সম্মেলন করে শিশু চোর চক্রের বিষয়ে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান।

গ্রেফতার তিনজন হলেন- মো. আফসার প্রকাশ জাফর সাদেক (৩৫), পারভীন আক্তার (৩০) এবং ন্যাশনাল হাসপাতাল ও সিগমা ল্যাবে কর্মরত রেডিওলজি বিভাগের টেকনোলজিস্ট সুজিত কুমার নাথ (৪৫)।

এসএম মেহেদী হাসান জানান, শিশু চোর চক্রের সদস্যরা বিভিন্ন সড়কে ও ফুটপাতে থাকা ভাসমান নারীদের শিশু চুরি করে নিঃসন্তান দম্পতিদের কাছে বিক্রি করে। এছাড়া বিভিন্ন হাসপাতাল থেকে কৌশলে শিশু চুরি করে। বিক্রির সময় ওই শিশুকে মৃত আত্মীয়স্বজনের সন্তান হিসেবে পরিচয় দেয়।

তিনি জানান, গ্রেফতার আফসার প্রকাশ জাফর সাদেক এ চক্রের মূল হোতা। পারভীন আক্তার চুরি করা শিশু বিক্রির আগ পর্যন্ত লালনপালন করেন। সুজিত কুমার নাথ শিশু বিক্রিতে সহায়তা করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ মহসীন জানান, ২৭ মে কাজীর দেউড়ি মোড়ে দুই মাসের শিশু নিয়ে ভিক্ষা করছিলেন শেফালী বেগম। এক যুবক তাদের ভালো কাপড় কিনে দেওয়ার কথা বলে রেয়াজউদ্দিন বাজারে নিয়ে সেখান থেকে কৌশলে শিশুটিকে চুরি করে নিয়ে যায়। পরে শেফালী বেগম কোতেয়ালী থানায় মামলা করেন। এ মামলা তদন্ত করতে গিয়ে শনিবার (০২ নভেম্বর) কক্সবাজার থেকে আফসার প্রকাশ জাফর সাদেককে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে মেহেদীবাগ থেকে সুজিত কুমার নাথ ও বায়েজিদ এলাকা থেকে পারভীন আক্তারকে গ্রেফতার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যে নগরের দামপাড়ায় পল্টন রোডে জনৈক পবন কান্তি নাথের বাসা থেকে চুরি যাওয়া শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানান ওসি মোহম্মদ মহসীন।

আদালতের মাধ্যমে উদ্ধার হওয়া শিশুকে মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আইয়ুব উদ্দিন বাংলানিউজকে বলেন, ইপিজেড থানার একটি শিশু চুরির মামলায় গ্রেফতার মো. ইকবাল হোসেনকে কোতোয়ালী থানার মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়। ইকবালের কাছ থেকে চুরির বিষয়ে তথ্য পাওয়া যায়। পরে কক্সবাজার থেকে শিশু চোর চক্রের মূল হোতা আফসার প্রকাশ জাফর সাদেককে গ্রেফতার করা হয়। শিশু চুরির সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতার করে দামপাড়া এলাকার একটি বাসা থেকে চুরি হওয়া শিশুটি উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম পুলিশ
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত
আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির
টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মোরশেদকে অব্যাহতি
‘লুপ লাইনের ত্রুটির কারণে উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা’
জাতীয় পুরস্কারের অর্থের পরিমাণ বাড়লো


বেরোবি ভিসি-রেজিস্ট্রারের সার্বক্ষণিক থাকার দাবি
ফেনীতে মাদকসহ আটক ১
আওয়ামীলীগের সম্মেলনে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না
চার দিন পর খুলনা থেকে বাস চলাচল শুরু
কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত