php glass

সেই আশ্রাফুজ্জামান বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মো. আশ্রাফুজ্জামান।

walton

চট্টগ্রাম: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে দুর্ব্যবহার করা চট্টগ্রাম ডিভিশনে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মো. আশ্রাফুজ্জামান এবার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. রাশিদুল ইসলামের সঙ্গে ঔদ্ধত্য ও অশোভন আচরণ করার দায়ে সাময়িক বরখাস্ত হয়েছেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) গৃহায়ন কর্তৃপক্ষ থেকে দেওয়া এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। আদেশটিতে সাক্ষর করেন গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. রাশিদুল ইসলাম।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে মো. রাশিদুল ইসলামের ব্যক্তিগত সহকারী মো. উল্লাহ বলেন, চেয়ারম্যান স্যারের সঙ্গে ঔদ্ধত্য ও অশোভন আচরণ করার দায়ে মো. আশ্রাফুজ্জামানকে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সাময়িক বরখাস্ত করা হয়। সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক অন্যান্য ভাতাদি পাবেন।

অফিস আদেশটিতে উল্লেখ করা হয়, গত ৩১ অক্টোবর বিকেল ৫টা ৫০মিনিটের দিকে গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের অফিস কক্ষে প্রবেশ করেন সহকারী প্রকৌশলী (সিভিল) মো. আশ্রাফুজ্জামান। এ সময় একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতিতে চেয়ারম্যানের সঙ্গে ঔদ্ধত্য ও অশোভন আচরণ করে তার বদলির বিষয়ে প্রশ্ন করেন, উচ্চস্বরে বাক্য বিনিময় করেন এবং তাকে বদলি না করা সত্ত্বেও বর্তমান কর্মস্থল থেকে যেন বদলি না করা হয়, সে বিষয়ে চাপ প্রয়োগ করেন।

এতে আরও উল্লেখ করা হয়, তার এমন আচরণ চাকরির শৃঙ্খলা ও নিয়মের সুস্পষ্ট অবমাননা, অশোভনীয় এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (কর্মকর্তা-কর্মচারী) চাকুরি প্রবিধানমালা, ২০০৫ এর প্রবিধান ২ (ক) অনুসারে অসদাচরণভুক্ত এবং গুরুদণ্ডযোগ্য অপরাধ। প্রবিধান ৪৩ অনুসারে আশ্রাফুজ্জামানকে ৩১ অক্টোবর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

অভিযোগের বিষয়ে মো. আশ্রাফুজ্জামান বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রামের একটি প্রকল্প নিয়ে গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। এসময় চেয়ারম্যান মহোদয় প্রকল্পের বিষয়ে মিটিং ডাকেন। সেখানে প্রকল্পটি বাস্তবায়ন নিয়ে চেয়ারম্যানের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জের ধরে আক্রোশের বশবর্তী হয়ে আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে’।

গত ১ এপ্রিল একটি সড়কের পাশে নালা নির্মাণ বিষয়ে বিরোধ নিয়ে মেয়র আ জ নাছির উদ্দীনের সঙ্গে আলোচনা করতে নগর ভবনের অডিটোরিয়ামে গিয়েছিলেন প্রকৌশলী আশ্রাফুজ্জামান। এ সময় তিনি মেয়র আ জ ম নাছিরের সঙ্গেও দুর্ব্যবহার করেন বলে অভিযোগ উঠে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
৩০০ ছুঁই ছুঁই, নতুন পেঁয়াজেও প্রভাব পড়ছে না দামে
বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক


মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা
স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা 
ফতুল্লায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু