রোজার আগে ঊর্ধ্বমুখী দাম, বাজার মনিটরিংয়ের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঊর্ধ্বমুখী সবজির দাম

walton

চট্টগ্রাম: রোজার আগেই ঊর্ধ্বমুখী ভাব রয়েছে মাছ, সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারে। কয়েক সপ্তাহের ব্যবধানে বেড়েছে দামও। আর সাধারণ ক্রেতারা কর্তৃপক্ষের কাছে নিয়মিত বাজার মনিটরিংয়ের দাবি করেছেন।

php glass

শুক্রবার (১৯ এপ্রিল) নগরের কাজীর দেউড়ী, চকবাজার কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। মাছ, সবজির দাম তুলনামূলক কম রয়েছে চকবাজার কাঁচাবাজারে।

কাজীর দেউড়ী বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার ১০০ টাকা, রুই মাছ ৪০০ টাকা, কাতাল ৪৫০ থেকে ৫০০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ১ হাজার টাকা, রুপচাঁদা মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, নাইলেটিকা ১৬০ থেকে ১৮০ টাকা। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা, দেশি মুরগি ৪০০ থেকে ৪৫০ টাকা।

প্রতি কেজি বরবটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়, পটল ৫০ থেকে ৬০ টাকা, করলা ৬০ টাকায়, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি, বেগুন ৩০ থেকে ৪০ টাকা কেজি, কাঁচা মরিচ ৮০ টাকায়।

এদিকে চকবাজার কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি রুই মাছ ২৮০ টাকা থেকে ৩৫০ টাকা, কাতাল ৩৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৬০০ টাকা, রুপচাঁদা মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, নাইলেটিকা ১৬০ থেকে ১৮০ টাকা। ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা, দেশি মুরগি ৩৮০ থেকে ৪২০ টাকা।

চকবাজার কাঁচাবাজারে বিক্রেতা আবদুর রহমান বাংলানিউজকে বলেন, মাছ ও সবজির দাম কিছুদিন আগে বাড়লেও এখন স্থিতিশীল রয়েছে। পাইকারি বাজারে কিছু কিছু সবজির দাম প্রতি কেজিতে ২-৫ টাকা বেড়েছে। এ কারণে হয়তো বাজারে দাম বাড়তে পারে।

কাজীর দেউড়ী বাজারে আসা ক্রেতা নুরুল হুদা বাংলানিউজকে বলেন, দাম কিছুটা বাড়ছে। রমজানের আগে হয়তো আরও বেড়ে যাবে। কর্তৃপক্ষের উচিত বাজার মনিটরিং করা।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আধুনিক পরিসংখ্যান ইনস্টিটিউট করবে সরকার
চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পুনর্বিন্যাস
বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিসে ১১শ’ বাস: কাদের
কৃষক বাঁচাতে চাল রফতানি করা হবে: অর্থমন্ত্রী
সক্ষমতা বাড়ায় মানুষের মধ্যে বিদেশ যাওয়ার প্রবণতা বাড়ছে


ঢামেকে গেট বন্ধ করে স্বজনদের সঙ্গে আনসারদের হট্টগোল
বজ্রপাতে রামু ও উখিয়ায় শিশুসহ তিনজনের মৃত্যু
দৈনিক ২৫০০ মানুষ ইফতার করেন কেরালা মুসলিম সেন্টারে
বাংলাদেশের পক্ষে পাকিস্তানিকে এক হাত নিলেন আকাশ 
রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহায়তা অব্যাহত থাকবে