আন্তর্জাতিক সম্মেলনে আলী আশরাফের প্রবন্ধ উপস্থাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইঞ্জিনিয়ার আলী আশরাফ

walton

চট্টগ্রাম: জাপানের টোকিওতে অষ্টম সিভিল ইঞ্জিনিয়ারিং আন্তর্জাতিক সম্মেলনে সাদার্ন ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ প্রবন্ধ উপস্থাপন করেছেন।

php glass

মঙ্গলবার (১৬ এপ্রিল) আমেরিকান সোসাইটি অব সিভিল ইঞ্জিনিয়ার্স এর অধ্যাপক ড. উইলিয়াম কেলী’র সভাপতিত্বে আয়োজিত সম্মেলনের থিম অধিবেশনে স্ট্যাটাস অব বাংলাদেশ ইন অ্যাডুকেটিং ফিউচার সিভিল ইঞ্জিনিয়ার্স অ্যান্ড প্র্যাকটিশনার্স অন সাস্টেইনেবল ইনফ্রাস্ট্রাকচার প্র্যাক্টিসেস বিষয়ক প্রবন্ধটি উপস্থাপন করেন তিনি।

এশিয়ান সিভিল ইঞ্জিনিয়ারিং কো-অর্ডিনেশন কাউন্সিল এবং জাপান সোসাইটি অব সিভিল ইঞ্জিনিয়ার্স এর আমন্ত্রণে প্রফেসর এম আলী আশরাফ সম্মেলনে যোগদান করেন।

তিনি প্রবন্ধে টেকসই উন্নয়নের লক্ষ্যসমূহ বাস্তবায়নে বাংলাদেশের অগ্রযাত্রার কথা তুলে ধরেন। ২০১৬ সালে বাস্তবায়ন শুরু হওয়া বাংলাদেশের ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনায় জাতিসংঘের সাসটেইনেবল গোলের ১৭টির মধ্যে আটটির বাস্তবায়ন শুরু হয়েছে। বাকি লক্ষ্যসমূহ পর্যায়ক্রমে অষ্টম ও নবম পঞ্চবার্ষিক পরিকল্পনায় বাস্তবায়িত হবে বলে প্রবন্ধে উল্লেখ করা হয়।

এম আলী আশরাফ বলেন, এমডিজির মতো নির্ধারিত সময়ের পূর্বে এসডিজি বাস্তবায়ন করে বাংলাদেশ সারা পৃথিবীর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে।

উল্লেখ্য, ১৬ থেকে ১৯ এপ্রিল চার দিনব্যাপী অনুষ্ঠিত এ সম্মেলনে মোট ৫০টি সেশনে ২৫০টি প্রবন্ধ উপস্থাপিত হবে। এশিয়া অঞ্চলের দেশসমূহের শিক্ষাবিদ, পেশাজীবী, প্রকৌশলীসহ আমেরিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিশেষজ্ঞ প্রকৌশলী এবং শিক্ষাবিদরা এতে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
ছোটপর্দায় আজকের খেলা
দৃশ্যমান হলো পদ্মাসেতুর ১৯৫০ মিটার
সরগরম খ্যাতির ‘চিকন সেমাইপল্লি’
সিলেটে মহাসড়কে খানাখন্দ, আঞ্চলিক সড়কের বেহাল দশা


‘কবি নজরুলের ইচ্ছা পূরণ হয়েছিল বঙ্গবন্ধুর মাধ্যমে’
চতুর্থ দিনের মতো ট্রেনের টিকিট বিক্রি শুরু
পুরনো রূপে কমলাপুর রেলস্টেশন, টিকিটপ্রত্যাশীদের স্রোত
নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং