চট্টগ্রামকে নান্দনিক ও বিশ্বমানের নগর করা সম্ভব: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোল্ডিং ট্যাক্স গ্রহণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

walton

চট্টগ্রাম: পৌরকর আদায়ে নাগরিকরা চসিকের সহযোগী  হলে চট্টগ্রামের বাস্তব চিত্র পরিবর্তন এবং নান্দনিক ও বিশ্বমানের নগরে পরিণত করা সম্ভব বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

php glass

মঙ্গলবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম শপিং কমপ্লেক্সের নিচতলায় হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মেয়র বলেন,  নাগরিকদের সেবা এবং উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য রাজস্ব আদায় ছাড়া বিকল্প কোনো পথ খোলা নেই। বাস্তবতা অনুধাবন করে নাগরিকদের নিয়মিত পৌরকর পরিশোধ করতে হবে। পানি, বিদ্যুৎ, গ্যাসসহ অন্যান্য সুবিধার জন্য যেভাবে বিল পরিশোধ করে সেবা পেয়ে থাকেন, ঠিক একই ভাবে চসিকের পৌরকর পরিশোধ করে নাগরিক সেবা নিতে হবে।

তিনি বলেন, সরকারি বেসরকারি মিলে যে ট্যাক্স সিটি করপোরেশন পায়, তা দিয়ে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাও হয় না। তারপরেও চসিক শিক্ষাখাতে ৪৩ কোটি টাকা, স্বাস্থ্য খাতে ১৩ কোটি ভর্তুকি দিচ্ছে । এতে নগরবাসীর ৬০ হাজার সন্তান  পড়ালেখা করছে এবং বছরে লক্ষাধিক নগরবাসী সুলভ মুল্যে স্বাস্থ্যসেবা নিচ্ছে।

মেয়র বলেন, দায়িত্ব পালন করতে গেলে নানামুখি চ্যালেঞ্জ ও প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হয়। তবে ধীরে ধীরে মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হচ্ছে পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন ঘটছে ,এরই সাথে তাল মিলিয়ে নগরের সার্বিক উন্নয়ন চলমান রয়েছে।

অনুষ্ঠানে বিভিন্ন হোল্ডিং নম্বরের বিপরীতে প্রায় ১১ লাখ ৩২ হাজার টাকা নগদ এবং চেকের মাধ্যমে সিটি মেয়রের হাতে তুলে দেন সংশ্লিষ্টরা।

৩০ এপ্রিল পর্যন্ত চসিকের ৮টি রাজস্ব সার্কেলে একযোগে এ পক্ষ উদযাপন করা হচ্ছে। হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ চলাকালীন  হোল্ডিং মালিকরা নিজ নিজ ওয়ার্ডের আওতাধীন রাজস্ব সার্কেলগুলোতে সারচার্জ ছাড়া পৌরকর দেওয়ার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে চসিকের ভারপ্রাপ্ত প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, মোহাম্মদ শাহেদ ইকবাল বাবু, কফিল উদ্দিন খান, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসি প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এআর/টিসি

দুর্বৃত্তের হামলায় মহিলা আইনজীবী নিহত
মালিবাগে পুলিশের গাড়িতে হামলার ঘটনা তদন্তে সিটিটিসি
উত্তরায় চুরির মামলায় নারীসহ গ্রেফতার ৫
কালিগঞ্জে মেজ ভাইয়ের দায়ের কোপে সেজ ভাই নিহত
পণ্ডিত ও দার্শনিক ইবনে খালদুনের জন্ম


বৃষ্টিতে পণ্ড দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজ প্রস্তুতি ম্যাচ
জামালপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৫
গুলিস্তানে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক
ঈদের পোশাকের টাকা না দেয়ায় ছেলের হাতে প্রাণ গেলো মায়ের
‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে ২০১৯’ উদযাপন