সাদার্ন ইউনিভার্সিটিতে বর্ষবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় স্টল পরিদর্শন করেন প্রফেসর সরওয়ার জাহান।

walton

চট্টগ্রাম: সুখী জীবনের প্রত্যাশায় নানা আয়োজনে বাংলা নববর্ষকে বরণ করে নিয়েছে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। বছরের প্রথম সূর্যোদয়ের পর আনন্দ কোলাহল আর উৎসবে মেতে ওঠেন সবাই। 

php glass

রোববার (১৪ এপ্রিল) নববর্ষ উদযাপন উপলক্ষে সাদার্ন ইউনিভার্সিটি প্রাঙ্গণে আয়োজন করা হয় মেলা, গান, নাচ, অভিনয়, আবৃত্তি, ফ্যাশন শো সহ হরেক রকম উৎসব ও প্রতিযোগিতার।

বাসন্তি রংয়ের শাড়ি আর খোপায় বেলি ফুলের মালা, পাজামা-পাঞ্জাবীতে তরুণ তরুণীরা মেতে ওঠেন উৎসবে। সবার কন্ঠে ওঠে গান ‘এসো হে বৈশাখ এসো এসো’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীরা।

মেলায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ৯টি স্টল অংশ নেয়। স্টলগুলোতে স্থান পায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন খাবার ও পণ্যসামগ্রী। এর মধ্যে উল্লেখযোগ্য- গ্রামীণ পিঠা, মাটি, বাঁশ, বেতের তৈরি বিভিন্ন ধরনের তৈজষপত্র। সেরা তিনটি স্টল ও তিনটি বিভাগকে তাদের পরিবেশনার জন্য পুরস্কৃত করা হয়। সেরা স্টলের পুরস্কার লাভ করে ব্যবসায় প্রশাসন বিভাগ। দ্বিতীয় ফার্মাসি ও তৃতীয় হয়েছে যৌথভাবে আইন এবং ইসলামিক স্টাডিজ। সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম হয়েছে ইংরেজি বিভাগ। দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে কম্পিউটার সায়েন্স ও পুরকৌশল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
প্রশিক্ষণ পাল্টে দিচ্ছে হিজড়াদের জীবন
যে ১২ ট্রেনের টিকিট মিলছে কমলাপুরে
ট্রেনের টিকিট বিক্রি শুরু
ছোটপর্দায় আজকের খেলা
অ্যাপসে রেলের টিকিট সাড়ে ১৩ হাজার, ‘মিলছে না একটিও’


দিনাজপুরের সুস্বাদু লিচু এখন বাজারে
অপেক্ষার পালা শেষ, কমলাপুরে টিকিট বিক্রি শুরু
গাংনীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
নেই চিরচেনা রূপ, তবুও কমলাপুরে রাত জেগে টিকিটের অপেক্ষা
ময়লা ফেলায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা